মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযান চালিয়ে ৫৫ বাংলাদেশি শ্রমিক আটক

  

পিএনএস ডেস্ক :মালয়েশিয়ায় একটি কারখানায় সাঁড়াশি অভিযান চালিয়ে ৫৫ বাংলাদেশিসহ ৩৩৮ জন শ্রমিককে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে ইন্দোনেশিয়ার ১০৮ জন নর-নারী, মিয়ানমারের ২৮ জন এবং নেপালের ৪৭ জন পুরুষ শ্রমিক রয়েছেন।

শনিবার (২২ সেপ্টেম্বর) মালয়েশিয়ার অভিবাসন দফতরের মহাপরিচালক দাতুক সেরি মোস্তাফার আলীর বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে এ খবর প্রকাশ করা হয়।

খবরে বলা হয়, আটককৃতদের বেশিরভাগই এক কোম্পানির পরিচয়ে এসে অন্য কোম্পানির কর্মী হিসেবে কাজ করছিলেন। এই জালিয়াতিতে অল্প কিছু কোম্পানিই জড়িত। আটককৃতদের বুকিত জালিল ইমিগ্রেশন কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও খবরে বলা হয়।

মোস্তাফার আলী বলেন, ‘আমরা মোট ২২৩০ জন শ্রমিককে জিজ্ঞাসাবাদ করে ৩৩৮ জনকে আটক করেছি। কর্মীদের ওয়ার্ক পারমিট যে কোম্পানির নামে, সেই ঠিকানায়ই তার কাজ করার কথা। সেটা জেনেও নিয়োগকর্তা কোম্পানি বিদেশি কর্মী সহজে পেতে নিয়ম ভেঙে আসছিল।’

আটক শ্রমিকদের ইমিগ্রেশন বিভাগের বুকিত কারাগারে রাখা হয়েছে বলেও জানা গেছে।

বৈধ নথিপত্র ছাড়া অবস্থানরত বিদেশিদের ধরতে দেশটিতে সাঁড়াশি অভিযান চালাচ্ছে কর্তৃপক্ষ। অবৈধ শ্রমিকদের স্বদেশে ফেরত যেতে বেঁধে দেয়া সময়সীমা আগস্টে শেষ হওয়ার পর এই সাঁড়াশি অভিযানে নামে অভিবাসন দফতর।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech