বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি পেলেন সিইসি

  15-10-2018 04:05AM



পিএনএস ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাত্র কয়েকমাস আগে বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি দেয়া হলো প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে। রোববার (১৪ অক্টোবর) সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার মুনশী শাহাবুদ্দীন আহমেদ সিইসির কাছে গাড়িটি (ঢাকা মেট্রো ভ-১১-১৯৬৬) হস্তান্তর করেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান জানান, পরিবহন পুল থেকে সিইসির ব্যবহারের জন্য একটি বিএমডব্লিউ গাড়ি পাঠানো হয়। পরিবহন কমিশনার গাড়িটি হস্তান্তর করেছেন। পরিবহন পুলে বিভিন্ন সময়ে গাড়ির চাহিদাপত্র দেয়া হয়। এটা একটা নিয়মিত প্রক্রিয়ার অংশ।

জানা গেছে, সিইসি বর্তমানে দুটি গাড়ি ব্যবহার করছেন। এর মধ্যে একটি জিপ ও একটি প্রাইভেটকার রয়েছে। মুসলিম দেশগুলোর জোট অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন বা ওআইসিভুক্ত দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের সময় কেনা গাড়িগুলো অব্যবহৃত অবস্থায় ছিল। সরাসরি কোম্পানির কাছ থেকে কেনা হয় এসব গাড়ি। প্রতিটি গাড়ি কিনতে ৭০ থেকে ৮০ লাখ টাকার মত খরচ পড়ে।

দুটি সরকারি গাড়ি ব্যবহার করার পরও এক বছর আগে পরিবহন পুলের কাছে নতুন একটি গাড়ি চেয়েছিলেন সিইসি। তার পরিপেক্ষিতে একটি গাড়ি সিইসিকে দেয়া হলো।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকজন সিনিয়র মন্ত্রীকে বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি দিয়েছেন। বিলাস বহুল গাড়িরপ্রাপ্তদের মধ্যে রয়েছেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক। এছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী প্রধামন্ত্রীর দেয়া বিএমডব্লিউ গাড়ি ফিরিয়ে দিয়েছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন