সুষ্ঠু নির্বাচনের জন্য সব কিছুই করা হবে: নূরুল হুদা

  16-10-2018 01:41PM


পিএনএস ডেস্ক: অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য করণীয় সব কিছুই নির্বাচন কমিশন (ইসি) করবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের অডিটরিয়ামে একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি উপলক্ষে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বৈঠকে তিনি এ কথা জানান।

বৈঠকে নির্বাচন কমিশনার, মো. রফিকুল ইসলাম, মাহবুব তালুকদার, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তাসহ ইসি ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, ‘নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন হয়। তাই ভোটারদের নিরাপত্তা, প্রার্থীদের আচরণবিধি মেনে চলাসহ যাবতীয় বিষয়ে গুরুত্ব দিতে হবে।’ এসময় তিনি নির্বাচনের দায়িত্ব পালনে কর্মকর্তাদের প্রভাবিত না হওয়ারও নির্দেশনা দেন।

বৈঠকে ভোটার তালিকার সিডি যাচাই ও মুদ্রণ, ভোটকেন্দ্র স্থাপনের জন্য প্রতিষ্ঠান নির্ধারণ ও ক্ষেত্রমত প্রতিষ্ঠানের বিশেষ সংস্কার, ভোটগ্রহণ কর্মকর্তাদের প্যানেল প্রস্তুত ও প্রশিক্ষণের আয়োজন, নির্বাচনী সামগ্রী সংগ্রহ, বিতরণ ও বাজেট প্রণয়ন এবং অন্যান্য বিষয়ে আলোচনা হয়।

এর আগে গতকাল সোমবার সাংবাদিকদের নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছিলেন, অক্টোবরের শেষে যে কোন দিন জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন নিয়েছে নির্বাচন কমিশন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন