জামায়াত নেতাদের প্রার্থীতা গ্রহণ না করার দাবি ইসিতে নাকচ

  23-10-2018 07:06PM

পিএনএস ডেস্ক : জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল করা হলেও দলটির সদস্যরা স্বতন্ত্র প্রার্থী হয়ে বা জোটগতভাবে নির্বাচনে অংশগ্রহণ করলে নির্বাচন কমিশনের কিছুই করার থাকবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে মঙ্গলবার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

বৈঠকে ঘাতক দালাল নির্মূল কমিটি দাবি জানিয়েছে, জামায়াতের অনুসারী বা নেতাকর্মী কিংবা যুদ্ধাপরাধীদের উত্তরাধিকারী যেন কোনোভাবে নির্বাচন করতে না পারে সে বিষয়ে ইসি যেন ব্যবস্থা গ্রহণ করে। জবাবে ইসি জানিয়েছে, নির্বাচনী প্রক্রিয়া থেকে তাদের দূরে রাখার কোনো আইন নেই। যেকারণে ইসি কোনো ধরনের পদক্ষেপ করতে পারবে না।

এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হেলালুদ্দীন আহমদ বলেন, ঘাতক-দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দ তাদের দাবিগুলো জানিয়েছেন। জামায়াত, যুদ্ধাপরাধীদের নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি আইন-কানুন পরীক্ষা-নিরীক্ষা করে আমরা অবহিত করবো। এছাড়া আরপিও সংশোধনের বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে দেখতে হবে।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, যে কোনো সংগঠন আলোচনার জন্য সময় চাইলে, সিইসি সময় দিলে, আলোচনা করা যেতে পারে। তারাও তো ভোটার। ভোটাররাও তো আমাদের স্টেক হোল্ডার।

পিএনএসস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন