৬৪ জেলায় নির্বাচনী সামগ্রী বিতরণ শুরু

  

পিএনএস ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম, আচরণ বিধিমালাসহ প্রাথমিক নির্বাচনী সামগ্রী ৬৪ জেলায় বিতরণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর তেজগাঁওয়ে গভর্নমেন্ট প্রিন্টিং প্রেসের উপ পরিচালক মো: সাখাওয়াত হোসেন জেলা নির্বাচন অফিসারদের হাতে এসব নির্বাচনী সামগ্রী তুলে দেন।

মনোনয়ন ফরম ছাড়াও এসব সামগ্রীর মধ্যে রয়েছে আচরণ বিধিমালা, জামানত বই, রশিদ বই ও প্রতীকের পোস্টার।

জানা গেছে, সকাল থেকে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ভোটকেন্দ্রের জন্য এসব সরঞ্জাম গোছানোর কাজ শুরু করেছেন। তারা নির্বাচনী সরঞ্জামগুলো পৃথক ব্যাগে করে প্রস্তুত করছেন।

সূত্র জানায়, নির্বাচন কমিশনের পরবর্তী নির্দেশনা অনুযায়ী নির্বাচনী সরঞ্জামের মধ্যে রয়েছে সিলসহ স্বচ্ছ ব্যালট বাক্স, ছবিসহ ভোটার তালিকা, অমোচনীয় কালির কলম, রাবারের অফিসিয়াল সিল (কোড বা গোপন চিহ্ন সম্বলিত), রাবারের মার্কিং সিল (ভোটার কর্তৃক ব্যালট পেপার চিহ্নিতের জন্য), গালা, সিলগালা করার জন্য পিতলের সিল (ব্রাস সিল), স্ট্যাম্প প্যাড, চটের বা গানি ব্যাগ (ভোট কেন্দ্রের নির্বাচনী সরঞ্জাম বহনের জন্য) ও চটের ছোট থলি বা হোসিয়ান ব্যাগ।

এসব ব্যাগে অফিসিয়াল সিল, মার্কিং সিল, পিতলের সিল, স্ট্যাম্প প্যাড, অমোচনীয় কালির কলম ইত্যাদি ভর্তি করে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে আলাদাভাবে ফেরত দেবেন।

এছাড়া সংগ্রহ করা হয়েছে বল পয়েন্ট কলম, সাদা কাগজ, কার্বন কাগজ, ছুরি, সুঁই (বড় সাইজ), সুতা, মোমবাতি, দিয়াশলাই, আলপিন, গামপট, সুপার গ্লু, লোহা/প্লাস্টিক/বাঁশের পাত এবং প্রিন্ট করা দেয়ালপত্র যাতে প্রবেশ, বাহির, ভোটকক্ষ নম্বর, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পোলিং এজেন্ট ইত্যাদি লেখা ইত্যাদি পাঠানো হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেয়ার মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কে এম নূরুল হুদা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech