বীরপ্রতীক তারামন বিবি হাসপাতালে

  

পিএনএস ডেস্ক : বীরপ্রতীক তারামন বিবি কুড়িগ্রামে নিজ বাড়িতে অসুস্থ হওয়ার পর তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছেন। বৃহস্পতিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে তাকে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে দ্রুত তাকে ময়মনসিংহ সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তারামন বিবির ছেলে তাহের আলী।

পাকবাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধ করা তারামন বিবি বেশ কয়েক দিন ধরে শ্বাসকষ্টে ভুগছেন। একইসঙ্গে বাড়িতেই তার চিকিৎসা চলছিল।

তারামন বিবির ছেলে তাহের আলী বলেন, মা সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে দ্রুত তাকে দুপুরের দিকে ময়মনসিংহ সামরিক হাসপাতালে আনা হয়। বর্তমানে এখানে তার চিকিৎসা চলছে।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, তারামন বিবির অবস্থা গুরুতর। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে তাকে ময়মনসিংহ পাঠানো হয়েছে।

এর আগে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামের নিজ বাসায় সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তারামন বিবি। তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কথা বলতে পারছেন না। ইশারা-ইঙ্গিতে কথা বলছেন।

মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরে তারামন বিবি মুক্তিবাহিনীর সদস্যদের জন্য রান্নাবান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীর সদস্যদের খবরাখবর সংগ্রহ করা এবং পাকবাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধ করেছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech