দুর্নীতির অভিযোগ চট্টগ্রামের ডিআইজি প্রিজন ও সিনিয়র জেল সুপারকে বদলি

  17-11-2018 11:45AM

পিএনএস ডেস্ক : চট্টগ্রাম কারা বিভাগের ডিআইজি পার্থ কুমার বণিককে সিলেট ও চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিককে যশোরে বদলি করা হয়েছে। সম্প্রতি কোটি টাকার চেক, নগদ সাড়ে ৪৪ লাখ টাকা ও ফেনসিডিলসহ রেল পুলিশের হাতে চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা গ্রেফতার হয়। এরপর অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠে এই দুই কর্মকর্তার বিরুদ্ধে।

শুক্রবার (১৬ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক আদেশে এ দুই শীর্ষ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। একই আদেশে সিলেট বিভাগের ডিআইজি এ কে এম ফজলুল হককে চট্টগ্রাম কারা বিভাগের ডিআইজি এবং যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার মো. কামাল হোসেনকে চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার পদে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

ডিআইজি প্রিজন পার্থ কুমার বণিক ২০১৬ সালের ৮ আগস্ট চট্টগ্রামের ডিআইজি হিসেবে যোগ দিয়েছিলেন। আর সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক যোগ দিয়েছিলেন চলতি বছরের জুলাইয়ে।

গত ২৬ অক্টোবর নগদ ৪৪ লাখ ৩৩ হাজার টাকা ও প্রায় পাঁচ কোটি টাকার নথিপত্রসহ ভৈরব রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হন চট্টগ্রামের জেলার সোহেল রানা বিশ্বাস। গ্রেফতারের পরপরই পুলিশের কাছে জেলার সোহেল রানা দাবি করেন, উদ্ধার করা টাকার মধ্যে ৫ লাখ টাকা তার এবং বাকি ৩৯ লাখ টাকা কারা বিভাগের চট্টগ্রাম বিভাগের ডিআইজি পার্থ কুমার বণিক ও চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিকের।

গ্রেফতারের পর কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাহমুদ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন