রাজনৈতিক পায়দা লুটতে পুলিশের ওপর হামলা: মনিরুল

  20-11-2018 03:04PM

পিএনএস ডেস্ক : রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশের কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

তিনি বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে প্রথমে রবিন পুলিশের পিকআপ ভ্যানে আক্রমণ করে, যা পরবর্তিতে পুড়িয়ে দেওয়া হয়। কোনো কোনো নেতার নির্দেশে পরিচয় লুকানোর জন্য তারা হেলমেট পরেছে। নির্দেশদাতাদের নামও বলেছে। পুলিশের ওপর হামলা করে রাজনৈতিক পায়দা লুটার চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, ফৌজদারী অপরাধীদের গ্রেফতারে কোনো বাধা নেই। তারা কোন দলের সেই পরিচয় মুখ্য নয়। ঘটনার দিন সহস্রাধিক লোকের উপস্থিতি থাকলেও ফৌজদারী অপরাধে জড়িতদের চিহ্নিত করে তাদের ধরা হচ্ছে।

অপর এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, সম্প্রতি মোহাম্মদপুরে সংঘর্ষের ঘটনার তদন্ত চলছে, গ্রেফতার রয়েছে। এরআগে হেলমেট পরে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার তদন্ত চলছে বলেও জানান তিনি।

গ্রেফতারকৃতরা হলেন- ঢাকার ১১ নম্বর ওয়ার্ড ছাত্রদল সভাপতি প্রার্থী মোহাম্মদ এসকে হোসেন আলী, সাহাজানপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সোহাগ ভূইয়া, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সদস্য আব্বাস আলী, ছাত্রদলের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রবিন, ছাত্রদলের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক জাকির হোসেন, ছাত্রদলের তিতুমীর কলেজ শাখার সহ-সভাপতি মাহবুবুল আলম।

বুধবার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের ২১ জন, ২ জন আনসার ও বিএনপির নেতাকর্মীরা আহত হন। এছাড়া কার্যালয়ের পাশে থাকা পুলিশের দুইটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা দায়ের করে পুলিশ। তিন মামলায় আসামি করা হয়েছে ৪৮৮ জনকে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন