প্রার্থী বৈধ অস্ত্র বহন করতে পারবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

  12-12-2018 06:26PM

পিএনএস ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এখন থেকে বৈধ অস্ত্র বহন ও প্রদর্শন করা যাবে না। তবে সংসদ নির্বাচনের প্রার্থী বৈধ অস্ত্র বহন করতে পারবেন, কিন্তু প্রদর্শন করতে পারবেন না। আজ (বুধবার) থেকে নির্বাচন পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে। যে কেউ প্রয়োজনে থানায় অস্ত্র জমা দিয়ে রাখতে পারেন।

আজ বুধবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গতকাল মঙ্গলবার নির্বাচনী প্রচারণার সময় সংঘর্ষে দুজন নিহতের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, নির্বাচন উপলক্ষে অস্থিরতা থাকবে। তবে এই ঘটনা দুঃখজনক। তিনি বলেন, যারা সন্ত্রাসে বিশ্বাস করে, তারা এসব করছে। আমাদের দল থেকে এসব হচ্ছে না। আশা রাখি নির্বাচন উৎসবে পরিণত হবে। নির্বাচনের পরিবেশ নষ্ট করে যারা অস্থিরতা করছে। তাদের বিচারের মুখোমুখি করা হবে।

নির্বাচন কমিশন থেকে বুধবার অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশনা ও বৈধ অস্ত্র ব্যবহারের নীতিমালা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বলেন, আজ বা কালের মধ্যেই অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশনা ও বৈধ অস্ত্র ব্যবহারের নীতিমালা বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। নির্বাচনের সময় সীমান্তেও আমরা সতর্ক রয়েছি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন