আজ ড. কামালের বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন

  15-12-2018 11:48AM

পিএনএস ডেস্ক : সাংবাদিকদের নিয়ে অবমাননাকারী বক্তব্য ও এক সাংবাদিককে হুমকি দেওয়ার প্রতিবাদে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের বিরুদ্ধে মানববন্ধনের আয়োজন করেছে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম।

শনিবার (১৫ ডিসেম্বর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

এর আগে শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে যান ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। এ সময় সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন ড. কামাল।

এক সাংবাদিক তাকে প্রশ্ন ছুঁড়ে বলেন, ঐক্যফ্রন্টের সঙ্গে যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামীর কোনো সম্পর্ক আছে কিনা? আগামী নির্বাচনে জামায়াত প্রশ্নে ঐক্যফ্রন্টের অবস্থান জানতে চান।

তবে সাংবাদিকের এমন প্রশ্নে প্রথমে এড়িয়ে যান তিনি। ড. কামাল এ সময় বলেন, এখানে নয়, বাইরে গিয়ে এসব বিষয়ে কথা বলি। পর মুহূর্তে তাকে আবারো প্রশ্ন করা হয়, জামায়াতের নিবন্ধন বাতিল, কিন্তু কিভাবে তারা নির্বাচন করবে এমন প্রশ্ন করা হলে রেগে যান ড. কামাল। এ সময় ‘চুপ করো, খামোশ’ বলে ওই সাংবাদিককে থামিয়ে দেন তিনি।

এর পর ড. কামাল পাল্টা জবাবে বলেন, ‘কত টাকা পেয়েছো, কাদের টাকায় এসব বেহুদা প্রশ্ন করছো? তোমাদের নাম কি? দেখে নেবো? কোন পত্রিকা/টিভিতে কাজ করো, তোমাদের দেখে নেবো?’

এ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা, গণফোরাম সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

শুক্রবার কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানায় এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন ইবির ফোকলোর স্টাডিজ বিভাগের প্রভাষক ও দৈনিক বাংলাদেশ সময় এর ভারপ্রাপ্ত সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান।

অভিযোগে বলা হয়েছে, ড. কামাল হোসেনের এমন হুমকি ও ভয়ভীতি প্রদর্শনমূলক বক্তব্য বাংলাদেশের স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশে সাংবিধানিক অধিকারের পরিপন্থি এবং ভয়বহ হুমকিও বটে। যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এবং বাংলাদেশ পেনেল কোড আইনের আলোকে ফৌজদারি অপরাধ।

এ বিষয়ে থানার ওসি মো. রতন শেখ গণমাধ্যমকে বলেন, ঢাকায় শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে এক সাংবাদিকের সঙ্গে খারাপ আচরণ করায় ড. কামাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ এনে থানায় একটি জিডি করা হয়েছে। অভিযোগটি আমরা গ্রহণ করেছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, অভিযোগটি নিয়ে একটি জিডি করে ডিএমপি অর্ন্তভুক্ত দারুস সালাম থানায় পাঠানো হয়েছে। পরবর্তী কার্যক্রম তারা পরিচালনা করবেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন