ভোটের দিন ক্যাম্প থেকে বের হতে পারবে না রোহিঙ্গারা

  

পিএনএস ডেস্ক : আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের দিন কক্সবাজারের কোনো ক্যাম্প থেকে রোহিঙ্গা শরনার্থীরা বের হতে পারবেন না। ওই দিন সবগুলো ক্যাম্পের প্রবেশপথ ‘সিল’ করে দেওয়ার নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। মঙ্গলবার চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ মাঠপর্যায়ের নির্বাচনি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ১০ লাখ রোহিঙ্গাদের ক্যাম্পগুলো কমপ্লিট সিল করে দিতে হবে। ভোটের দিন কেউ যাতে বের হতে না পারে।
তার ধারণা রোহিঙ্গারা অর্থের বিনিময়ে কক্সবাজারের বিভিন্ন কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার চেষ্টা করতে পারে।

ইসি সচিব আরো বলেন, রিটার্নিং কর্মকর্তারা সকল প্রার্থী অথবা তাদের এজেন্টদের সঙ্গে মতবিনিময় করে ফেলবেন। রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ইউনিয়ন, উপজেলা পর্যায়ের ভোটকেন্দ্র পরিদর্শন শেষ করতে হবে। মাঠপর্যায়ে যারা ভোটগ্রহণ কর্মকর্তা থাকবেন, তাদের সঙ্গে কথা বলবেন। নির্বাচনি পরিবেশ যাতে শান্ত থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

সংবাদকর্মীদের উদ্দেশে তিনি বলেন, এমন কোনো সংবাদ পরিবেশন করবেন না যাতে উত্তেজনা সৃষ্টি হতে পারে- নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ হয়। সোশ্যাল মিডিয়া নিয়ন্ত্রণের পরিকল্পনা আমাদের রয়েছে।
মতবিনিময় সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন, চট্টগ্রাম অঞ্চলের সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শামসুজ্জামান, বিজিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল আদিল চৌধুরী, চট্টগ্রাম নৌ অঞ্চলের প্রধান রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ, সেনাবাহিনীর ২০১ পদাতিক ব্রিগেডের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রশিদ, রামু রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আইনুল পাঠান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুক, সিএমপি কমিশনার মাহবুবর রহমান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech