কাতারের জাতীয় দিবসে বাংলাদেশিদের কৃতিত্বপূর্ণ সাফল্য

  19-12-2018 07:23PM

পিএনএস ডেস্ক : ব্যাপক আয়োজন ও বর্ণীল সাজের মধ্য দিয়ে জাতীয় দিবস উদযাপন করল কাতার। এ উপলক্ষে আয়োজিত থিম প্যারেডে অংশ নিয়ে সফলতা লাভ করেছে বাংলাদেশ কমিউনিটি।

বিভিন্ন দেশের কমিউনিটির সাথে প্রতিযোগিতামূলক থিম প্যারেডে বাংলাদেশ অংশগ্রহণ করে।

গত বছরের ন্যায় এবছরও লাল-সবুজের প্রতিনিধিরা তাদের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরে থিম প্যারেডে কৃতিত্বপূর্ণ সফলতা অর্জন করায় প্রবাসীর মধ্যে আনন্দের জোয়ার বইছে।

অন্যদিকে, দিবসটি উপলক্ষে কাতার’র সংসদ ভবনের পাশে পর্যটন খ্যাত সমুদ্র তীরবর্তী বিনোদন কেন্দ্র দোহা কর্নিশে বর্ণাঢ্য প্যারেডের আয়োজন করে দেশটির সেনাবাহিনী। এ সময় উপস্থিত ছিলেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি, তার পিতা ও রাজ পরিবারের সদস্যরা।

কাতারিদের পাশাপাশি এই আয়োজনে বিভিন্ন দেশের প্রবাসীরাও আনন্দ উৎসবে মেতে ওঠে। এছাড়া দিবসটি উপলক্ষে সানাইয়া গ্রাউন্ডে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। দেশের স্টেডিয়াম, মুক্তাঙ্গন, পার্কসহ বিভিন্ন স্থানে আতশবাজি, কার রেস, থিম প্যারেড ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের হাত থেকে বাংলাদেশের সফলতা অর্জন স্বরুপ উপচয়পত্র (Appreciation letter) ও ক্রেস্ট গ্রহণ করেন বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দরা।

সন্ধ্যা ঘনিয়ে আতশবাজীর বিজলীর ফোয়াড়া কর্নিশ পাড়ের বীচে সমুদ্রের পানি ও মধ্যাকাশ এক অপরুপ সৌন্দর্য্যের রুপ ধারণ করল। জাতীয় দিবস উপভোগ করতে আসা বিভিন্ন দেশের হাজারো প্রবাসী আনন্দে মেতে ওঠে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন