চিকিৎসার জন্য ভারত যাচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

  



পিএনএস ডেস্ক: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার চিকিৎসার জন্য ভারত যাচ্ছেন। গতকাল ইসির সহকারী সচিব মো. লুৎফুল কবীর সরকার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়, মেডিক্যাল বোর্ডের পরামর্শে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার চিকিৎসার জন্য ভারত যাচ্ছেন। সেখানে তিনি ১৪-২২ জানুয়ারি পর্যন্ত অবস্থান করবেন। নির্বাচন কমিশন তার ব্যয়ভার বহন করবে। মাহবুব তালুকদারের সঙ্গে তার মেয়ে আইরিন মাহবুবও থাকবেন বলে চিঠিতে জানানো হয়।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ইসির বিভিন্ন বিষয়ের সঙ্গে দ্বিমত পোষণ করে আলোচনায় ছিলেন মাহবুব তালুকদার। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলেও মন্তব্য করেন তিনি। নির্বাচনের পর মাহবুব তালুকদার আবারও আলোচনায় আসেন। সফলভাবে ভোট অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত ইসির এক অনুষ্ঠানে তিনি বলেছিলেন এই প্রথম একটি অংশীদারি ও অংশগ্রহণমূলক সংসদ নির্বাচন আমরা জাতিকে উপহার দিতে পেরেছি। আমি মনে করি, এ নির্বাচন বাংলাদেশের নির্বাচনের ইতিহাসে একটি ঐতিহ্য সৃষ্টি করবে।

এ নিয়ে সমালোচনার মুখে পড়লে গত ৮ জানুয়ারি গণমাধ্যমের কাছে এক লিখিত বক্তব্যে নিজের অবস্থান তুলে ধরেন এ কমিশনার। এদিন মাহবুব তালুকদার বলেন, আমার অবস্থানের পরিবর্তন হয়নি। গত ৩ জানুয়ারিতে নির্বাচন কমিশন সচিবালয়ের উদ্যোগে আয়োজিত ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে আমি যে বক্তব্য রাখি, তাতে কিছু বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। অনেক সাংবাদিক আমাকে প্রশ্ন করেছেন আমি আমার অবস্থান পরিবর্তন করেছি কিনা? এ সম্পর্কে বিভ্রান্তির অবসান ঘটাতে বিষয়টি স্পষ্ট করা প্রয়োজন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech