প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করবেন রোববার

  19-01-2019 10:00PM

পিএনএস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্নিষ্ট বিভাগের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসে নতুন সরকার গঠনের পর প্রথম তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন।

এ লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা ও সুরক্ষা সেবা বিভাগ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ব্যানার-ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভবন। এর আগে শেষবার ২০১৪ সালের ১৩ মার্চ স্বরাস্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় সংশ্নিষ্টদের কয়েক দফা নির্দেশনাও দেন তিনি।

জানা গেছে, প্রধানমন্ত্রী বিগত সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর সর্বশেষ ও প্রতিশ্রুতি বাস্তবায়নের আগ্রগতি সম্পর্কে অবগত হবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দশ বছরের সাফল্য, চ্যালেঞ্জ ও কর্মপরিকল্পনা নিয়েও কর্মকতাদের সঙ্গে আলোচনা হবে।

নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দুই বিভাগকে (জননিরাপত্তা ও সুরক্ষা সেবা) প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেবেন তিনি। এছাড়াও সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ও সংশ্নিষ্টদের সক্রিয় ভূমিকা পালনে কঠোর নির্দেশনাও থাকবে। সুশাসন প্রতিষ্ঠায় শূন্য সহনশীলতা (জিরো টলারেন্স) নীতি অনুসরণসহ সাধারণ মানুষ যাতে আইনের সুফল পায় সেই বিষয়েও থাকবে নির্দেশনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী সঠিকভাবে দায়িত্ব পালন করায় তাদের ধন্যবাদ জানাবেন প্রধানমন্ত্রী।

মন্ত্রণালয়ের সমম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর আজকের মতবিনিয় সভায় স্বরাস্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন দফতর ও অধিদফতরের প্রধানরা উপস্থিত থাকবেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন