‘সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক দেশ গড়তে অঙ্গীকারাবদ্ধ’

  20-01-2019 07:22PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : উপমহাদেশের হিন্দু ধর্মাবলম্বীদের ৫১টি পীঠস্থানের মধ্যে অন্যতম বগুড়ার শেরপুর উপজেলার ঐতিহাসিক মা ভবানী মন্দির পরিদর্শন করলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

গত শনিবার (১৯জানুয়ারি) দিনগত রাত অনুমান সোয়া ৮টার দিকে খাদ্যমন্ত্রী এই মন্দির পরিদর্শনে এলে মন্দির কমিটির নেতৃবৃন্দ তাঁকে স্বাগত জানান। তিনি মন্দিরের ঐতিহাসিক স্থানগুলো ঘুরে ঘুরে দেখেন এবং পূজা অর্চনা করেন। এ সময় মন্দিরের পুরোহিত এবং কমিটির নেতৃবৃন্দ মন্দিরের অতীত ইতিহাস তুলে ধরেন এবং ইতিহাস সম্বলিত বই পুস্তক আগত অতিথির হাতে তুলে দেন। পরে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও মন্দির পরিচালনা ও সংস্কার কমিটির সদস্য ডা. এনসি বাড়ই এর সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, অসাম্প্রদায়িক দেশ এই বাংলাদেশ। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক দেশ গড়তে অঙ্গীকারাবদ্ধ। সে লক্ষ্যেই কাজ করছে সরকার। তিনি সবার আর্শিবাদ কামনা করে বলেন, স্পর্শকাতর একটি মন্ত্রলণালয়ের দায়িত্ব পেয়েছি। যেখানে দুই টাকা চালের দাম কমলেও সমস্যা আবার দুই টাকা বাড়লেও সমস্যা। সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহবান জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, নির্বাচনের কারণে পরিবহন বন্ধ থাকাসহ নানা অজুহাতে চালের দাম কেজিপ্রতি ১-২ টাকা বৃদ্ধি পেয়েছিল। তবে সেটিও নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। বর্তমানে চালের বাজার নি¤œমুখী এবং স্বাভাবিক আছে।

উক্ত অনুষ্ঠানে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আব্দুস সামাদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম, নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মো. গাজীউর রহমান, শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হারুন-উর-রশিদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ, সাধারণ সম্পাদক সংগ্রাম কু-ু, হিন্দু ধর্মীয় নেতা কল্যাণ প্রসাদ পোদ্দার, নিরঞ্জন সাহা, শ্রী চপন দা, খাদ্য বিভাগের কর্মকর্তা ইউসুফ আলী, মো. লিটন প্রমুখ বক্তব্য রাখেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন