নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নেবে ১০২ জন

  12-02-2019 03:55PM

পিএনএস ডেস্ক : সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ১০২ জন লোক নেবে।

যেসব পদে লোক নেবে: চেয়ারম্যানের একান্ত সচিব ১ জন, খাদ্য বিশ্লেষক ১ জন, নিরাপদ খাদ্য অফিসার ৭২ জন, সহকারী পরিচালক ৬ জন, বৈজ্ঞানিক কর্মকর্তা ৯ জন, মনিটরিং অফিসার ৫ জন, গবেষণা কর্মকর্তা ৪ জন, আইন কর্মকর্তা ১ জন, জন সংযোগ কর্মকর্তা ১ জন, পরিসংখ্যান কর্মকর্তা ১ জন এবং হিসাবরক্ষণ কর্মকর্তা ১ জন। সব প্রার্থীকে সংশ্লিষ্ট পদে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে। এ ছাড়া তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

যোগ্যতা: চেয়ারম্যানের একান্ত সচিব, খাদ্য বিশ্লেষক, নিরাপদ খাদ্য অফিসার, সহকারী পরিচালক, বৈজ্ঞানিক কর্মকর্তা, মনিটরিং অফিসার, গবেষণা কর্মকর্তা—এসব পদের জন্য প্রার্থীকে অণুজীব বিজ্ঞান, রসায়ন, ফলিত রসায়ন, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান, খাদ্যপ্রযুক্তি, নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা বা খাদ্য প্রকৌশলে দ্বিতীয় শ্রেণির সমমানে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে। এ ছাড়া আইনকে আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে। জনসংযোগ কর্মকর্তাকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে, পরিসংখ্যান কর্মকর্তাকে পরিসংখ্যানে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে এবং হিসাবরক্ষণ কর্মকর্তাকে বাণিজ্য, হিসাববিজ্ঞান, ফাইন্যান্স, মার্কেটিং ব্যাংকিং, ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে। প্রতিটি পদের জন্য দ্বিতীয় শ্রেণির সমমানে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে।

বেতন: সব পদের জন্য বেতন নবম গ্রেড অনুসারে। অর্থাৎ প্রতিটি প্রথম শ্রেণির পদ। বেতন স্কেল ২২০০০-৫৩০৬০ টাকা।

বয়স: প্রতিটি পদের সর্বোচ্চ সময়সীমা ৩০ বছর। ১ ফেব্রুয়ারি পর্যন্ত যাঁদের বয়স ৩০ বছর, তাঁরা এতে আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে বয়স সীমা ৩২।

আবেদনের শেষ সময়: ১৩ মার্চ ২০১৯

আবেদনের নিয়ম: প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

বিস্তারিত জানা যাবে: http://www.bfsa.gov.bd/ এই ঠিকানায়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন