সরকারি ব্যবস্থাপনার হজ নিবন্ধন শুরু

  15-02-2019 02:36AM

পিএনএস ডেস্ক: সরকারি ব্যবস্থাপনায় হজ নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে ১৪ ফেব্রুয়ারি থেকে। চলবে আগামী ৫ মার্চ পর্যন্ত। সরকারি ব্যবস্থাপনার প্রাক-নিবন্ধনের ক্রমিক নম্বর ২২৭৬৪ এর মধ্যকার হজযাত্রীরা নিবন্ধন করতে পারবেন।

বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধন আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে আগামী ১০ মার্চ পর্যন্ত চলবে এবং বেসরকারি ব্যবস্থাপনার ৪৭৯৮৯৫ ক্রমিক নম্বরের মধ্যকার প্রাক-নিবন্ধিত হজযাত্রীরা এ সময়ে নিবন্ধন করতে পারবেন।

বৃহস্পতিবার ঢাকায় হজ অফিসে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ হজ নিবন্ধন কার্যক্রম-২০১৯ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় তিনি হজযাত্রীদের নিবন্ধন সম্পর্কে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী এবং ব্যাংক কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচিরও উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ বলেন, হজযাত্রীদের সেবাপ্রদান শুধুমাত্র দায়িত্বপালন নয়, এটি হলো আল্লাহ ও তার রাসুলের সন্তুষ্টি অর্জনের চমৎকার সুযোগ। তাই হজযাত্রীদের সেবাপ্রদানকে শুধু দায়িত্বপালন মনে না করে ইবাদত হিসেবে বিবেচনা করুন।

প্রতিমন্ত্রী বলেন, আপনারা যারা হজযাত্রীদের প্রাক-নিবন্ধন এবং নিবন্ধন কার্যক্রমের সঙ্গে জড়িত তারা হজব্যবস্থাপনার একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। নিবন্ধন কার্যক্রমের সেবাপ্রদানে আপনারা আন্তরিক হবেন। হজযাত্রীদের কোনো ভোগান্তিতে ফেলবেন না। কোনো প্রকার অন্যায় সুবিধা গ্রহণের চেষ্টা করবেন না। হজযাত্রীদের কোনো বিড়ম্বনায় ফেললে তা দুর্নীতি হিসেবে গণ্য করা হবে। আমরা দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধপরিকর।

তিনি বলেন, হজব্যবস্থাপনার প্রতিটি পর্যায়কে আরও উন্নত পর্যায়ে নিয়ে যেতে চাই। এ বছরের হজব্যবস্থাপনাকে অন্যান্য বছরের চেয়ে উন্নততর হজব্যবস্থাপনা হিসেবে প্রতিষ্ঠিত করব- ইনশাআল্লাহ।

হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্ম সচিব মো. আনিছুর রহমান, হাব সভাপতি আবদুস ছোবহান ভূঁইয়া, মহাসচিব শাহাদাত হোসেন তসলিম প্রমুখ।

প্রশিক্ষণ কর্মসূচিতে ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ হজ নিবন্ধনের জন্য অনুমোদিত ৩৪টি ব্যাংকের প্রতিনিধি সভায় অংশগ্রহণ করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন