ঢাকা-আবুধাবি সম্পর্ক আরো দৃঢ় করার অঙ্গীকার

  18-02-2019 07:28PM

পিএনএস ডেস্ক : ঢাকার সঙ্গে আরো শক্তিশালী সম্পর্ক গড়তে চায় আবুধাবি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসকের বৈঠক অনুষ্ঠিত হয়। সোমবার দুপুরের বৈঠকে দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম বাংলাদেশের সঙ্গে আরো দৃঢ় সম্পর্ক গড়ার আগ্রহ প্রকাশ করেন।

কূটনৈতিক সূত্রগুলো জানায়, শেখ হাসিনা এবং শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুমের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে ঢাকা-আবুধাবি দ্বিপক্ষীয় সম্পর্কের সবগুলো বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এর আগে সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ হাসিনাকে স্বাগত জানিয়েছেন।

বৈঠকে ঢাকা-আবুধাবি সম্পর্ককে আরো দৃঢ় করতে নতুন নতুন ক্ষেত্রে সম্পর্ক গড়ার বিষয়ে আলোচনা হয়। দেশটির ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাখদুমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

রোববার বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন, বন্দর, শিল্প পার্ক, এলএনজি টার্মিনাল এবং বিদ্যুৎকেন্দ্র বিষয়ে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে (ইউএই) ৪টি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে বাংলাদেশ।

আবুধাবির আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী-২০১৯ এ যোগ দিতে এবং সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সংযুক্ত আরব আমিরাত সফর করছেন। তিনি জার্মানি থেকে গত ১৭ ফেব্রুয়ারি সকালে সংযুক্ত আরব আমিরাত পৌঁছেন। সফর শেষে ২০ ফেব্রুয়ারি সকালে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন