ডাকসু ও হল সংসদে নির্বাচিতদের শনিবার গণভবনে প্রধানমন্ত্রীর চায়ের নিমন্ত্রণ

  



পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নির্বাচনে বিজয়ীদের আগামী শনিবার (১৬ মার্চ) গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন বিকাল ৪টায় এই সাক্ষাতের সময় নির্ধারণ করা হয়েছে বলে প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ডাকসু’র নির্বাচিত ভিপি নুরুল হক নুর বাংলা ট্রিবিউনকে দাওয়াত পাওয়ার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ‘দেশের প্রধানমন্ত্রী যখন সবাইকে চায়ের নিমন্ত্রণ জানিয়েছেন সেখানে আমাদের সবার যাওয়া উচিত। আমরা যাচ্ছি গণভবনে।’

প্রসঙ্গত, সোমবার (১১ মার্চ) দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কেন্দ্রীয় পরিষদে ২৫টির মধ্যে ২৩টি পদ পায় ছাত্রলীগ। অধিকাংশ হলেই পূর্ণ প্যানেলে বিজয়ী হয় আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম এ সংগঠনটির প্রার্থীরা। নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ তোলে ছাত্রলীগ বাদে সব প্যানেল ও ছাত্র সংগঠন। এর মধ্যে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে সিল দেওয়া ব্যালট উদ্ধার করা হয়।

অন্যদিকে রোকেয়া হলে তিন ট্রাঙ্ক ভর্তি ব্যালট উদ্ধার করেন শিক্ষার্থীরা। এ নিয়ে ছাত্রলীগ,প্রগতিশীল ছাত্রজোট ও সাধারণ শিক্ষার্থীদের অধিকার আন্দোলনের দেওয়া প্যানেলের প্রার্থীদের মধ্যে গোলযোগ বাধে। পরবর্তীতে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে পুনর্নির্বাচন,হল প্রভোস্টের পদত্যাগ,মামলা প্রত্যাহার ও আন্দোলনকারীদের নিরাপত্তার দাবিতে আমরণ অনশন করছিলেন রোকেয়া হলের ছয় ছাত্রী। তবে তারা অনশন কর্মসূচি স্থগিত করেছেন।তবে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যেও ছয় শিক্ষার্থী আমরণ অনশন পালন করছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech