দ্বিতীয় ধাপে ব্যাপক ভোটার উপস্থিতি ছিল : ইসি সচিব

  

পিএনএস ডেস্ক : ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, দ্বিতীয় ধাপে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট হয়েছে। এ ধাপে অধিকাংশ এলাকায় ভোটার উপস্থিতি ব্যাপক ছিল বলে তথ্য পেয়েছি। কোথাও কোথাও কম উপস্থিতি ছিল। তবে সব মিলিয়ে প্রথম ধাপের চেয়ে বেশি ভোটের হার হবে আশা করি।

আজ সোমবার ভোটগ্রহণ শেষে রাজধানীর নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

সচিব বলেন, দ্বিতীয় ধাপে ১৬টি জেলায় ১১৬ উপজেলার ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। এ ধাপের ৭ হাজার ৩৯ কেন্দ্রের মধ্যে ৮টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করার তথ্য দিয়েছেন রিটার্নিং কর্মকর্তারা। বাকি সবখানে কোনো অনিয়মের তথ্য পাওয়া যায়নি।

তিনি বলেন, দ্বিতীয় ধাপে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট হয়েছে। এ ধাপে অধিকাংশ এলাকায় ভোটার উপস্থিতি ব্যাপক ছিল বলে তথ্য পেয়েছি। কোথাও কোথাও কম উপস্থিতি ছিল। তবে সব মিলিয়ে প্রথম ধাপের (৪৩ শতাংশ) চেয়ে এবার ভোটের হার বেশি হবে, আশা করি।

উপজেলা নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের দেওয়া বক্তব্যকে ব্যক্তিগত বলে মন্তব্য করেছেন তিনি। তিনি বলেন, এককভাবে মাহবুব তালুকদার এ বক্তব্য দিয়েছেন, কমিশনে আলোচনা হয়নি। এটা তার ব্যক্তিগত অভিমত।

এবার উপজেলার ভোট হচ্ছে পাঁচ ধাপে। এর মধ্যে প্রথম ধাপের ভোট শেষ হয় ১০ মার্চ। নানা অনিয়মের কারণে সেদিন ২৮টি কেন্দ্রে ভোট বন্ধ করা হয়; গ্রেপ্তার করা হয় অন্তত তিনজন ভোটগ্রহণ কর্মকর্তাকে। প্রথম ধাপের ভোটগ্রহণকে ‘মোটামুটি শান্তিপূর্ণ‘ বলেছিল ইসি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech