সিলেটের আকাশে যুদ্ধবিমান, কি বলছে আইএসপিআর?

  

পিএনএস ডেস্ক : গত সোম ও মঙ্গলবার সিলেটের আকাশে যুদ্ধবিমান উড়তে দেখা গিয়েছিল।

বিমানের বিকট শব্দ আকাশ কাঁপিয়ে মাটিতে নেমে এলে নগরবাসীর অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন এবং দিগ-বিদিক ছুটোছুটি করতে শুরু করেন। বিমানের এই মহড়ার স্থায়িত্ব ছিলো প্রায় ২০ মিনিট।

সম্প্রতি ভারত-পাকিস্তান যুদ্ধাংদেহী পরিস্থিতির বিষয়টি ভাবনায় এনে ভীত হয়ে পড়েন নগরবাসীরা। এমনটাই জানিয়েছিলেন স্থানীয়রা।

এ ঘটনার আগে গণমাধ্যমে এ বিষয়ে কোনো বাহিনীর মহড়ার খবর প্রকাশ হয়নি। যেকারণে সাধারণ জনতা সেদিন উৎকণ্ঠিত হয়ে পড়েন। তবে এ ঘটনায় আতঙ্কিত না হতে বলেছেন আইএসপিআর এর সহকারী পরিচালক মো. নূর ইসলাম।

আজ বিকেলে টেলিফোনে বলেন, ‘সিলেটের আকাশে যুদ্ধবিমান দেখা যাওয়ার বিষয়টি সত্য। তবে এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।’ তিনি বলেন, ‘বাংলাদেশ বিমানবাহিনীর কোনো মহড়া পরিচালনা করা হচ্ছে না। তাই বিষয়টি গণমাধ্যমে সেভাবে আসেনি।’

তবে এটি পাইলটদের নিয়মিত প্রশিক্ষণের অংশ বলে জানান তিনি। তিনি যোগ করেন, ‘পাইলটদের যুদ্ধবিমান ওড়ার দক্ষতা বাড়ানোর জন্য এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে।’

জানা গেছে, সোমবার (১৮ মার্চ) দুপুরের পর হঠাৎ করে যুদ্ধবিমানের শব্দ শোনেন সিলেটবাসীরা। পরদিন (মঙ্গলবার) বিকেল সাড়ে ৪টায় আবার যুদ্ধবিমানের শব্দ শোনা যায়।

এসময় প্রায় ২০ মিনিট এক বা একাধিক বিমানকে আকাশে চক্কর দিতে দেখা যায়। স্থানীয়রা জানিয়েছিলেন, আকাশ কাঁপিয়ে এতো বিকট শব্দ আগে কেউ শোনেনি।

নগরীর রায়নগরের বাসিন্দা আমিনুর রহমান রাহি জানান, ‘মনে হচ্ছিল এই বুঝি বিমান নেম এলো মাটিতে। ভারত-পাকিস্তানের যুদ্ধাবস্থার কথা স্মরণ করে অনেকেই ভয় পেয়েছেন।’

এ সময় আতঙ্কিত নগরীর জিন্দাবাজার, বন্দরবাজার, চৌহাট্টা, লামাবাজার, মিরাবাজার, সোবহানীঘাটসহ পুরো নগরীর মানুষ দিক-বিদিক ছুটোছুটি শুরু করেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech