স্কটল্যান্ডের গ্লাসগো শহরে বৈশাখী মেলা

  24-04-2019 11:02PM

পিএনএস ডেস্ক : গত রোববার (২১ এপ্রিল) স্কটল্যান্ডের গ্লাসগো শহরে হয়ে গেল বৈশাখী মেলা। বাংলা সেন্টার গ্লাসগোর উদ্যোগে মাল্টিকালচার এই অনুষ্ঠানে বাংলাদেশসহ পৃথিবীর ৫টি দেশ অংশ নেয়। দেশগুলো হলো বাংলাদেশ, ইন্ডিয়া, পাকিস্তান, চীন ও নেপাল।

বৈশাখী মেলায় অংশগ্রহনকারী দেশগুলোর ছিল নিজস্ব স্টল। স্টলগুলোতে ছিল হরেক রকমের মুখ রোচক খাবারসহ নারীদের জন্য শাড়ী-থ্রীপিস ও পুরুষদের জন্য পাঞ্জাবী।

মেলায় সবচেয়ে আকর্ষণ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। যাতে ছিল বহুজাতিক অংশগ্রহন । নেপালী শিল্পীরা নৃত্য পরিবেশনা শেষে ইন্ডিয়া ও পাকিস্তানে সংগীত শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

বাংঙ্গালী আর বাংলার ঐতিহ্য বৈশাখী মেলায় মূল আকর্ষণ ছিল দেশী শিল্পীদের পরিবেশিত বাংলা গান। যেখানে অংশ নেন লন্ডন থেকে আগত রবিনস্ এন্ড ব্রাদার্স ও স্থানীয় আইয়ুব সাবের শিল্পী টিপু। তারা তাদের সংগীতের মুর্ছনায় মেলায় আগত হাজার হাজার দর্শকের মন জয় করে নেন।

এদিকে, বৈশাখী এই মেলার মাধ্যমে শেষ হয়েছে গ্লাসগো বাংলা সেন্টারের ২০১৮/২০০১৯ সালের কমিটির কার্যেক্রম। তাই সমাপ্তি ভাষনে বাংলা সেন্টারের সাধারন সম্পাদক আশরাফ আগামী ২৮শে এপ্রিল সবাইকে সাধারণ সভায় অংশগ্রহন করার অনুরোধ করেন এবং নতুনদের এগিয়ে আসার আহবান জানান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন