লন্ডনের উদ্দেশে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ

  


পিএনএস ডেস্ক: চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাজ্য ও জার্মানির উদ্দেশ্যে রওনা হয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ বুধবার সকাল ৯টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।

বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী একে মোমেন। এ সময় আরো উপস্থিত ছিলেন কূটনৈতিক কোরের ডিন, যুক্তরাজ্য ও জার্মানির দূত, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, তিন বাহিনীর প্রধান, আইজিপি ও স্বরাষ্ট্র সচিব।

জানা গেছে, লন্ডনের মুরফিল্ড আই হসপিটালে চোখের চিকিৎসা এবং বুপা ক্রমওয়েল হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা করাবেন রাষ্ট্রপতি। পরে সেখান থেকে জার্মানির ফ্রাঙ্কফুর্টে যাবেন তিনি। এই সফর শেষে ২৬ মে রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে বলে জানিয়েছেন তার প্রেস সচিব মো. জয়নাল আবেদীন।

আরো জানা গেছে, দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন ৭৫ বছর বয়সী আবদুল হামিদ। স্পিকার থাকা অবস্থায় চিকিৎসার জন্য নিয়মিত তাঁকে সিঙ্গাপুরে যেতে হত। রাষ্ট্রপতি হওয়ার পর স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য তাকে লন্ডনেও যেতে হচ্ছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech