দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি চট্টগ্রাম বন্দর: নৌ প্রতিমন্ত্রী

  20-05-2019 02:28PM

পিএনএস ডেস্ক : নৌ প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী চট্টগ্রাম বন্দর পরিদর্শনে এসে বলেছেন, দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি চট্টগ্রাম বন্দর। সোমবার (২০ মে) সকালে পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

বন্দরের সম্মেলন কক্ষে এক সভা শেষে তিনি বন্দরের জেটি, পতেঙ্গা কনটেইনার টার্মিনাল, বে টার্মিনালসহ গুরুত্বপূর্ণ প্রকল্পগুলো পরিদর্শন করার কথা রয়েছে প্রতিমন্ত্রীর।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রাম বন্দরের গতিশীলতার জন্য অনেক পরিকল্পনা নিয়েছেন। এগুলো বাস্তবায়নে বন্দর সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসতে হবে। বন্দর কর্তৃপক্ষ যদি সেই কাজ এগিয়ে নিতে দেখি সেটা আমাদের প্রশান্তি। বন্দরে চেন অব কমান্ড থাকতে হবে। সিবিএ নেতারা সব অনুষ্ঠানে থাকতে হবে না। সভাপতি-সাধারণ সম্পাদক থাকবেন। বন্দরের কর্মীরা আমাদের সম্পদ। বন্দর চেয়ারম্যান আপনাদের যৌক্তিক দাবি পূরণে সচেষ্ট। আমাদের নজরদারি, আন্তরিকতা ও ভালোবাসা আছে।

তিনি বলেন, আমার কাজ আমি করবো। দেশের প্রতি দায়িত্ব আছে এটা মনে রাখলে আমরা লক্ষ্যে পৌঁছাতে পারবো। লক্ষ্য নির্ধারণ করেছি ২০৪১ সালে উন্নত দেশ হবে। সেই লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে। এসডিজির লক্ষ্য ২০৩০ সালের আগেই পূর্ণ করবো।

তিনি বলেন, বঙ্গবন্ধু গণতন্ত্রকে ধারণ করতেন। তার উদারতার সুযোগ নিয়ে লেবাসধারীরা বিশৃঙ্খলা সৃষ্টি করেছিলেন। বঙ্গবন্ধু চট্টগ্রামের মাটিতে ভাটিয়ারির প্যারেডে জেহাদ ঘোষণা করেছিলেন অনাচার, দুর্নীতির বিরুদ্ধে।

সভায় হুইপ সামশুল হক চৌধুরী, বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন