১১ দিনের সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

  

পিএনএস ডেস্ক : নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার উদ্দেশে যুক্তরাজ্য ও জার্মানিতে ১১ দিনের সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রোববার (২৬ মে) সকাল ১০টা ৩৮ মিনিটে হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে রাষ্ট্রপতিকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভিভিআইপি ফ্লাইট (বিজি ২০২)। এর আগে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনারসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা রাষ্ট্রপতিকে বিদায় জানান।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্যাসেঞ্জার বিভাগ জানায়, রাষ্ট্রপতিকে বহনকারী বিমানটি সিলেট হয়ে ঢাকায় পৌঁছেছে। বিমানটি ১০টা ৩৮ মিনিটে হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে বুধবার (১৫ মে) স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে যান রাষ্ট্রপতি। ওই দিন সকাল ৯টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।

রাষ্ট্রপতিকে বিমানবন্দরে বিদায় জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও পররাষ্ট্রমন্ত্রী একে মোমেন।

এ সময় উপস্থিত ছিলেন কূটনৈতিক কোরের ডিন, যুক্তরাজ্য ও জার্মানির দূত, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, তিন বাহিনীর প্রধান, আইজিপি ও স্বরাষ্ট্র সচিব।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech