বেইলি রোডে দুদকের অভিযান, বিধিবহির্ভূত ভবন নির্মাণ বন্ধ

  

পিএনএস ডেস্ক : রাজধানীর নিউ বেইলী রোডে অভিযান পরিচালনা করে বিধিবহির্ভূত ভবনের নির্মাণ কার্যক্রম বন্ধ করে দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ওই এলাকার একটি সড়কে তিন মালিক বিধি লঙ্ঘন করে বহুতল ভবন নির্মাণ করছেন, এমন অভিযোগে রবিবার (২৬ মে) এ অভিযান পরিচালিত হয়।

দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে বলেন, দুদক এনফোর্সমেন্ট টিম রাজউক জোন-৬ এর প্রতিনিধিদের সমন্বয়ে সরেজমিন অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা পায়।

রাজউক ভবনটির পরবর্তী নির্মাণ কার্যক্রম বন্ধ করার জন্য নোটিশ দিয়েছে বলে জানান তিনি।

এছাড়া ১৯, ২০, ২১ ও ২২ নিউ বেইলী রোডের রাস্তার শেষ প্রান্তে বিধিবহির্ভূতভাবে নির্মিত ডিপ টিউবওয়েলটি উচ্ছেদেও নোটিশ দেওয়া হয়।

হবিগঞ্জের হাসপাতালে অভিযান
এদিকে হবিগঞ্জের আধুনিক জেলা সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্য এবং রোগী ও স্বজনদের হয়রানির অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

সমন্বিত জেলা কার্যালয় হবিগঞ্জ- এর একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে। হাসপাতালে পৌঁছানোর আগেই দুদক টিমের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায়।

অভিযানে এছাড়াও এক্সরে ও আলট্রাসনোগ্রাম মেশিন ত্রুটিপূর্ণ পাওয়া যায়।

দুদক টিম হাসপাতালের তত্ত্বাবধায়ককে অবিলম্বে মেশিনগুলো পরিবর্তন করে হালনাগাদ মেশিন দিয়ে টেস্ট করানোর পরামর্শ দেয়।

এছাড়াও কাউন্টারে বিশৃঙ্খলা ও হয়রানি নিরসনে অধিক লোক মোতায়েনের সুপারিশ করা হয়।

অন্যদিকে দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আসা জেলা কারাগার, পাসপোর্ট, বিআরটিএ ও ইউনিয়ন ভূমি অফিসের বিভিন্ন অভিযোগের বিষয়ে পদক্ষেপ নিয়ে কমিশনকে অবহিত করার জন্য সিলেট, মৌলভীবাজার, বগুড়া, নাটোর ও নওগাঁ জেলার জেলা প্রশাসক বরাবর চিঠি দেওয়া হয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech