১৩ প্রতিষ্ঠানকে ১ লাখ ২৮ হাজার টাকা জরিমানা

  

পিএনএস ডেস্ক: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভিন্ন জেলা কার্যালয় রোববার ঢাকা মহানগর, কক্সবাজার, মৌলভীবাজার, খুলনা ও নড়াইলে বাজার তদারকি করেছে। বাজার তদারকিকালে ১৩টি প্রতিষ্ঠানকে ১ লাখ ২৮ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয় গুলশান ও সূত্রাপুর এলাকায় বাজার তদারকিকালে প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করায় সেলিব্রেশনসকে ৫০ হাজার ও ফজলু স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

এছাড়া দেশব্যাপী ৪টি বাজার তদারকির মাধ্যমে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়, খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, ভেজাল পণ্য বা ঔষধ বিক্রয়, সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্য, ওজনে কারচুপি, অবহেলা ইত্যাদি দ্বারা সেবা গ্রহীতার অর্থ, স্বাস্থ্য, জীবনহানি ইত্যাদি ঘটানোর অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে ২৬ হাজার ৫শ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এদেকে, লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ধার্যকৃত মূল্যের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি ও প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করায় ৩টি প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ৩ জন অভিযোগকারীকে জরিমানার আট হাজার টাকা প্রদান করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech