আড়াই লক্ষ পুলিশের মধ্যে এক-দুইজন কুলাঙ্গার থাকতে পারে : ডিএমপি কমিশনার

  24-06-2019 06:13PM

পিএনএস ডেস্ক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আড়াই লক্ষ পুলিশের মধ্যে একজন দুইজন কুলাঙ্গার থাকতে পারে। কিন্তু তাদের অপেশাদার আচরণ পেশাদার সংগঠনের উপর চাপানো ঠিক হবে না।

সোমবার (২৪ জুন) দুপুরে রাজধানীর গুলশানের একটি হোটেলে আয়োজিত ‘উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক দিনব্যাপী সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, সকলের কাছে বিনীতভাবে অনুরোধ রাখব, আড়াই লক্ষ পুলিশের একজন দুইজন কুলাঙ্গার খারাপ কাজ করলে সেই দায় একটা বিভাগের উপর বা একটা পেশাদার সংগঠনের উপর চাপানো ঠিক হবে না।

রমজানের প্রসঙ্গ টেনে আছাদুজ্জামান মিয়া বলেন, পুলিশের সদস্যরা রাস্তায় দাঁড়িয়ে এক গ্লাস পানি খেয়ে ইফতার করেছে। সাধারণ রোজাদাররা যাতে প্রিয়জনদের সঙে ইফতার করতে পারে সে ব্যবস্থা করেছে। ঈদ আসলে আমরা পুলিশ সদস্যদের বলে দেই তোমাদের ঈদের ছুটি বন্ধ। তাদের পরিবারের সঙ্গে ঈদ করার অনেক শখ।

তিনি বলেন, পরিবারের সঙ্গে শেষ কখন ঈদ উদযাপন করেছি ভুলে গেছি। আমার সহকর্মীদেরও একই অবস্থা। আমাদের সীমাবদ্ধতা থাকতে পারে, ভ্রান্তি থাকতে পারে কিন্তু কর্মঘণ্টার বাইরে গিয়ে দেশের জন্য, জাতির জন্য নিরাপদ যেভাবে শ্রম দিচ্ছি সেটা জনগণ বিবেচনায় রাখবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন