জাহালমের মামলায় পিপি-দুদক সবার দায় ও সমন্বয়হীনতা ছিল: দুদক প্রতিবেদন

  11-07-2019 12:50PM

পিএনএস ডেস্ক : জালিয়াতির মামলায় ভুল আসামি হয়ে টাঙ্গাইলের জাহালমের তিন বছর কারাভোগের বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক), মামলার পাবলিক প্রসিকিউটরসহ (পিপি) সব পক্ষের মধ্যে সমন্বয়হীনতা ছিল।

আদালতের আদেশে গঠিত দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্ত কমিটির প্রতিবেদনে এ কথা উল্লেখ করা হয়েছে।

২৩ পৃষ্ঠার এ প্রতিবেদন বৃহস্পতিবার (১১ জুলাই) হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এমকামরুল কাদেরের বেঞ্চে দাখিল করা হবে।

এর আগে গত ২৭ জুন জাহালমের ঘটনায় দুদকের দায় আছে কি না, তা নির্ণয় করে গঠিত কমিটিকে আজকের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল।

প্রসঙ্গত, একটি জাতীয় দৈনিকে ‘৩৩ মামলায় ‘ভুল’ আসামি জেলে’, ‘স্যার, আমি জাহালম, সালেক না…’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। টাঙ্গাইল জেলার নাগরপুরের ডুমুরিয়া গ্রামের জাহালম ‘ভুল আসামি’ হয়ে বিনা দোষে তিন বছর জেল খাটার ঘটনায় প্রকাশিত ওই প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাসগুপ্ত।

ওই প্রতিবেদনটি আদালতে উপস্থাপনের পর স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ আদেশে দেন হাইকোর্ট। একইসঙ্গে ৩৩ মামলার মধ্যে মোট ২৬ টিতে ‘ভুল’ আসামি হয়ে জেল খাটার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে দুদক চেয়ারম্যানের প্রতিনিধি ও মামলার বাদীসহ চারজনের ব্যাখ্যা শোনেন আদালত। এরপর জাহালমকে ২৬ মামলায় জামিন দেন হাইকোর্ট।


পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন