এরশাদের লাশ সিএমএইচের হিমঘরে

  14-07-2019 05:18PM

পিএনএস ডেস্ক : সাবেক রাষ্ট্রপতি ও বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের প্রথম জানাজা সেনানিবাসের মসজিদে অনুষ্ঠিত হয়েছে। এরপর তার মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘরে রাখা হয়েছে।

রবিবার (১৪) বাদ জোহর সেনাবাহিনীর কেন্দ্রীয় মসজিদে এ জানাজা অনুষ্ঠিত হয়। এরশাদের জানাজায় সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ, জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙা, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামসহ সেনাবাহিনীর বর্তমান ও সাবেক বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল ইসলাম খান বলেন, রবিবার সকাল পৌনে ৮টায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) জাতীয় পার্টির চেয়ারম্যান শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।

পরবর্তী কর্মসূচি
রবিবার (১৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা দলের পক্ষ থেকে সিএমএইচে গণমাধ্যমের কাছে এরশাদের ব্যাপারে পরবর্তী কর্মসূচি আনুষ্ঠানিকভাবে তুলে ধরেন। এ সময় সেখানে জাতীয় পার্টির ঊর্ধ্বতন নেতারা উপস্থিত ছিলেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, আজ প্রথম জানাজা শেষে এরশাদের মরদেহ সিএমএইচের হিমঘরে রাখা হবে। আগামীকাল সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় বিরোধীদলীয় নেতার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর বেলা সাড়ে ১১টায় রাজধানীর বিজয়নগর-কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এরশাদের মরদেহ রাখা হবে দলীয় নেতাকর্মীদের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য। এরপর বাদ আসর বায়তুল মোকাররমে আবার একটি জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাঁর মরদেহ ফের সিএমএইচের হিমঘরে রাখা হবে।

বৃষ্টির কারণে আগামীকাল এরশাদের মরদেহ রংপুর নেয়া সম্ভব হচ্ছে না বলে জানান জাতীয় পার্টির মহাসচিব। তিনি আরো বলেন, পরশু অর্থাৎ মঙ্গলবার হেলিকপ্টারে করে এরশাদের মরদেহ রংপুর নিয়ে যাওয়া হবে। বাদ জোহর রংপুর জেলা স্কুলের মাঠে এরশাদের শেষ জানাজা অনুষ্ঠিত হবে।

এদিনই এরশাদের মরদেহ ঢাকায় ফিরিয়ে এনে সেনাবাহিনীর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হবে বলে জানান মসিউর রহমান রাঙ্গা। তিনি আরো জানান, পরদিন অর্থাৎ বুধবার রাজধানীর গুলশানের আজাদ মসজিদে এরশাদের কুলখানি অনুষ্ঠিত হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন