অবৈধ স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

  

পিএনএস ডেস্ক: অবৈধ দখলদারদের পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। ঝুঁকিপূর্ণ নদীর বাঁধে গাইড ওয়াল দেওয়া হবে। নদীগুলো রক্ষা করার জন্য প্রকল্প তৈরী করা হয়েছে। দ্রুত তা বাস্তবায়নের জন্য কাজ চলছে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

শনিবার (২০ জুলাই) সকালে হবিগঞ্জে নতুন ও পুরাতন খোয়াই নদী প্রকল্প এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, পুরাতন খোয়াই নদীর প্রকল্প অনেক বড়। শহর রক্ষা করার জন্য নতুন খোয়াই নদীতেও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ দেওয়া হবে। সবগুলো একই প্রকল্পে নেওয়া হয়েছে। এ এলাকাবাসীকে ভাল রাখার জন্য যত দ্রুত সম্ভব প্রকল্প বাস্তবায়ন করা হবে। নদী ভেঙ্গে যাতে গ্রাম বা শহর প্লাবিত না হয়।

তিনি আরও বলেন, প্রতিটি কাজই সময় সাপেক্ষ। কারণ এগুলো সরেজমিন দেখতে হয়। প্ল্যানিং করতে হয়। এরপর প্রক্রিয়া শেষে এটির কাজ শুরু করতে হয়। এখানে জেলা প্রশাসক যেভাবে কাজ করছেন অন্যান্য জেলায় যদি তার মতো আন্তরিক জেলা প্রশাসক পাওয়া যেতো তবে অবৈধ কোন স্থাপনা আমার মনে হয়না থাকতো। একটি প্রকল্প হয়ে গেলে জেলা প্রশাসক থাকুক বা না থাকুক কোন সমস্যা হবেনা। এটি বাস্তবায়ন হবেই।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে নালিশ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের মতো এত সম্প্রতি পৃথিবীর কোথাও নেই। আমরা যেভাবে তাদের উৎসবে যাই, তারা আমাদের উৎসবে আসে সে নজিরও পৃথিবীর কোথাও নেই।

পরিদর্শনকালে তার সাথে ছিলেন শাহ নওয়াজ মিলাদ গাজী এমপি, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ ও পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech