ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে দেশে ফিরেছেন হজ প্রতিনিধিদল

  

পিএনএস ডেস্ক: ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আবদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশের হজ প্রতিনিধিদল সৌদি আরবে হজ কার্যক্রম সম্পন্ন করে বৃহস্পতিবার দেশে ফিরেছেন।

সৌদি আরব সফরকালে প্রতিনিধিদল বাংলাদেশের হজ যাত্রীদের মক্কা, মদিনা ও জেদ্দায় বিভিন্ন সুযোগ সুবিধা সরেজমিনে পরিদর্শন ও তদারকি করে। বিশেষ করে হজের দিনগুলোতে মক্কা, মিনা, আরাফাত ও মোজদালেফায় সৌদি কর্তৃপক্ষ প্রদত্ত হজ যাত্রীদের পরিবহন ব্যবস্থা, আবাসন, খাবার ও স্বাস্থ্য সেবা-সহ আনুষঙ্গিক বিষয়াবলি তদারকি করে।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, রত্না আহমেদ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-৩ মো. আজিজুর রহমান।

এছাড়া এ বছর প্রথমবারের মতো বাংলাদেশের ৫৮ জন শীর্ষস্থানীয় ওলামা-মাশায়েখ সমন্বয়ে ওলামা-মাশায়েখরা হজ টিম-২০১৯ গঠন করা হয়। এই টিমের সদস্যরা ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে গত ৪ আগস্ট বাংলাদেশের হজ ব্যবস্থাপনার সৌদি আরব অংশের কার্যক্রম তদারকির লক্ষ্যে সৌদি আরব গমন করে। সৌদি আরবে ওলামা-মাশায়েখরা বাংলাদেশের হজ যাত্রীদের হজের আরকান-আহকাম-সহ বিভিন্ন ধর্মীয় বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন। ওলামা মাশায়েখ হজ টিম হজ কার্যক্রম শেষে একই ফ্লাইটে বৃহস্পতিবার দেশে ফিরেছেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech