ভারতীয় নৌবাহিনী প্রধান ৪ দিনের সফরে ঢাকায়

  22-09-2019 02:44PM


পিএনএস ডেস্ক: বাংলাদেশ ও ভারতের নৌবাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ট ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক শক্তিশালী করতে ভারতীয় নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল করমবীর সিং বাংলাদেশ সফর করছেন।

গতকাল শনিবার অ্যাডমিরাল করমবীর সিং বাংলাদেশ সফর শুরু করলেও আজ রবিবার ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ ও ভারতের মধ্যে সমুদ্রসীমায় প্রতিরক্ষা সহযোগিতা জোরদার করার পাশাপাশি দু’দেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে এ সফরে, এমনটাই আশা করা হয়েছে বার্তায়।

ভারত ও বাংলাদেশের সশস্ত্র বাহিনীর মধ্যে নিয়মিত উচ্চ পর্যায়ের বিনিময়ের অংশ হিসেবে ২১ থেকে ২৪ সেপ্টেম্বর দুজন প্রতিনিধি নিয়ে বাংলাদেশ সফর করছেন অ্যাডমিরাল করমবীর।

সফরকালে তিনি প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা, সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রধানগণসহ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন বলে জানা গেছে। এছাড়া তিনি বাংলাদেশ নৌবাহিনীর খুলনা ও চট্রগ্রাম আঞ্চলিক কমান্ডারদের সঙ্গেও সাক্ষাৎ করবেন।

বাংলাদেশ মেরিটাইম রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে একটি সেমিনারে অংশ নেবেন ভারতের নৌবাহিনীর প্রধান। এছাড়া খুলনা শিপইয়ার্ড বিভিন্ন নেভাল স্টেশন, যুদ্ধজাহাজ ও বিএনএস বঙ্গবন্ধু পরিদর্শন করবেন তিনি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন