গ্রামের গোরস্তানে সমাহিত হলেন আবরার

  


পিএনএস ডেস্ক: গ্রামের বাড়ি কুষ্টিয়ার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গায় গ্রামে কবরস্থানে সমাহিত হয়েছেন বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ১০টায় তৃতীয় জানাজা শেষে সমাহিত করা হয় তাঁকে।

এর আগে গতকাল রাত থেকেই এলাকাবাসীর ঢল নামে আবরার ফাহাদের গ্রামের বাড়িতে। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ৬টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে অবস্থিত আল-হেরা জামে মসজিদে ফাহাদের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। আর সকাল ১০টায় হয় তৃতীয় জানাজা। জানাজা শেষেও চলতে থাকে পরিবারের সদস্যসহ উপস্থিত মানুষের আহাজারি। এর মধ্যেই কবরস্তানে চির নিদ্রায় শায়িত হন আবরার।

গতকাল রাত পৌনে ১০টায় বুয়েট কেন্দ্রীয় মসজিদে আবরারের জানাজা সম্পন্ন হয়। এরপর মরদেহ তাঁর বাবার কাছে হস্তান্তর করা হয়। পরে তাঁর মরদেহ দাফনের উদ্দেশ্যে গ্রামের বাড়ি কুষ্টিয়ার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গায়গ্রামের বাড়িতে নেওয়া হয়।

একটি ফেসবুক পোস্টকে ঘিরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেছেন বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মী। তিনি ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

গতকাল সোমবার ভোরে বুয়েটের শেরেবাংলা হল থেকে উদ্ধার করা হয় তাঁর লাশ। ঘটনার পর থেকে বুয়েটে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। উত্তাপ ছড়িয়ে পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়েও। এই হত্যাকাণ্ডে জড়িত ১৯ জনকে শনাক্ত ও ৯ জনকে গ্রেপ্তার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গতকাল রাত ৮টার দিকে আবরার ফাহাদকে হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech