সম্রাট শঙ্কামুক্ত, বিদেশে নেওয়ার প্রয়োজন নেই: চিকিৎসক

  09-10-2019 03:54PM

পিএনএস ডেস্ক: জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বর্তমান শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই বলে জানিয়েছেন তার চিকিৎসক ডা. মহসিন আহমেদ। সম্রাট শঙ্কামুক্ত উল্লেখ করে চিকিৎসক বলেন, তাকে চিকিৎসার জন্য আপাতত বিদেশে নেওয়ার প্রয়োজন নেই।

বুধবার (৯ অক্টোবর) দুপুরেকে সম্রাটের শারীরিক অবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ড. মহসিন আহমেদ বলেন, সম্রাটের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। যেসব পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে সেগুলোর রিপোর্টে খারাপ কিছু পাওয়া যায়নি। আগের রাতে অবশ্য তার হৃদস্পন্দন অনিয়মিত ছিল।

সম্রাট বর্তমানে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রয়েছেন বলে জানান চিকিৎসক।

অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় গ্রেফতার সম্রাট মঙ্গলবার সকালে বুকে ব্যথা অনুভব করলে কেন্দ্রীয় কারাগার থেকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। এরপর ঢামেক চিকিৎসকদের পরামর্শে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হয়।

অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় গত সোমবার সম্রাটকে গ্রেফতার দেখানো পূর্বক ২০ দিনের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য ছিল আজ (বুধবার)। সকালে সম্রাটের অসুস্থতার কথা জানিয়ে আদালতকে চিঠি দেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ইকবাল কবির চৌধুরী। অসুস্থতার কারণে তাকে আদালতে উপস্থিত না করানোয় নতুনদিন ধার্য করেন আদালত। সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড শুনানি জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেছেন ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী।

উল্লেখ্য, গত রোববার বিকেলে কাকরাইলে সম্রাটের কার্যালয়ে অভিযান চালিয়ে মাদক, অস্ত্র ও ক্যাঙ্গারুর চামড়া উদ্ধার করে র‌্যাব। নিজ কার্যালয়ে পশুর চামড়া রাখার দায়ে ৬ মাস কারাদণ্ড দিয়ে কেরানীগঞ্জের কারাগারে পাঠানো হয় ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি সম্রাটকে। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে রমনা থানায় দুটি মামলা হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন