যতদিন দুর্নীতি থাকবে, ততদিন অভিযান চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  19-10-2019 02:49PM

পিএনএস ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের চলমান অভিযান কোনো নির্দিষ্ট বিষয়কে উদ্দেশ্য করে নয়। এ অভিযান দুর্নীতির বিরুদ্ধে। সুতরাং যতদিন দুর্নীতি থাকবে, ততদিন এ অভিযান পরিচালিত হবে।

শনিবার (১৯ অক্টোবর) দুপুর ১২টার দিকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রী যেখানেই দুর্নীতি, অন্যায়, অবিচার দেখেছেন, সেখানেই ব্যবস্থা গ্রহণ করেছেন। দুর্নীতিবিরোধী এ অভিযানে তিনি কাউকে ছাড় দিচ্ছেন না।

তিনি বলেন, আমরা গত টার্মে জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছি। জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদ নির্মূল হয়েছে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। বর্তমানে আমরা সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন প্রজন্মের কাছে আহ্বান তারা যেন মাদকের সঙ্গে জড়িয়ে না যায়। তাহলে আমাদের নতুন প্রজন্ম নিঃশেষ হয়ে যাবে। আমরা চাই, নতুন প্রজন্ম আমরা যে সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখছি, তা পূরণ করবে। নতুন প্রজন্ম যদি এগিয়ে আসে তাহলে কোনো বাধাই আমাদের উন্নয়নে বাধাগ্রস্ত করতে পারবে না।

জাতির পিতার কথা উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর আমরা পথ হারিয়ে ফেলেছিলাম। তারই যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই জায়গাতেই যেতে চাই।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে দুঃখ প্রকাশ করে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, অতি দ্রুত ফাহাদ হত্যাকাণ্ডের চার্জশিট দাখিল করা হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন