কালশীর খাল গেল কোথায়, প্রশ্ন মেয়র আতিকের!

  19-10-2019 06:02PM

পিএনএস ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, মিরপুরের কালশীতে এক সময় ৬০ ফিট খাল ছিল। পরে ২০ ফিট হয়ে যায়। বর্তমানে আছে ৫ ফিট। এই খাল গেল কোথায়?

শনিবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় ইউনিভার্সিটি ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) শরৎকালীন সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, এলাকাবাসীর অভিযোগ বৃষ্টির পানিতে সড়ক ডুবে যায়, জলাবদ্ধতার সৃষ্টি হয়। খাল না থাকলে পানি যাবে কোথায়? আমি বিভিন্ন সময় পরিদর্শন করে দেখেছি, এই খাল পেশীশক্তি দখল করে বহুতল ভবন করছে। এরাই সমাজের শত্রু দেশের শত্রু।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র বলেন, শিক্ষককে সম্মান, শ্রদ্ধা ও ভক্তি করতে হবে। বড়দের সম্মান, ছোটদের ভালোবাসতে হবে। শিক্ষা-দীক্ষায় সুনাগরিক হয়ে গড়ে উঠতে হবে- এগুলোর বিকল্প নেই। ফুট ওভারব্রিজ ব্যবহার, জেব্রা ক্রসিং দিয়ে পারাপার, সিগনালের লাল বাতি জ্বলে উঠলে থেমে যাওয়া- এসব মানতে হবে। রাস্তায় ময়লায় ফেলা যাবে না। এগুলো নিজে মানতে হবে, অন্যকেও সচেতন করতে হবে।

তিনি বলেন, ঢাকায় ১৫টি ফুট ওভারব্রিজে চলন্ত সিঁড়ি লাগানো আছে। প্রগতি সরণিতে ফুট ওভারব্রিজের কাজ এখনো শেষ হয়নি। চলন্ত সিঁড়ি লাগানো হবে। তবে বর্তমানে চলাচলের জন্য চালু আছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন