সমাপনী পরীক্ষা বর্জনের হুমকি প্রাথমিকের শিক্ষকদের

  23-10-2019 03:03PM


পিএনএস ডেস্ক: বেতন বৃদ্ধির দাবি মেনে না নিলে আসন্ন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বর্জন করা হবে বলে হুমকি দিয়েছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

পুলিশি বাধায় বুধবার আন্দোলনরত সরকারি প্রাথমিক শিক্ষকরা ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে পূর্বঘোষিত সমাবেশ করতে পারেনি। পরে বিক্ষিপ্ত হয়ে অনেকে শহীদ মিনার থেকে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার দোয়েল চত্বর, সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থান নিয়েছেন।

তবে, এরপরও দাবি পূরণের জন্য আগামী ১৩ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন। এই সময়ের মধ্যে তাদের দাবি মেনে না নিলে আসন্ন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বর্জন করা হবে বলে হুমকি দিয়েছেন আন্দোলনকারী শিক্ষকদের সংগঠন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা।

আগামী ১৭ নভেম্বর থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হওয়ার কথা। শিক্ষক নেতারা বলছেন, দাবি মেনে না নিলে তারা প্রাথমিকের বার্ষিক পরীক্ষা বর্জন করবেন।

প্রসঙ্গত, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেড এবং প্রধান শিক্ষকদের বেতন ১০ম গ্রেডে উন্নীত করার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন