মিশর থেকে ৫০ হাজার টন পিঁয়াজ আসলেই দাম কমতে পারে: বাণিজ্যমন্ত্রী

  08-11-2019 12:59PM


পিএনএস ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, মিশর থেকে ৫০ হাজার টন পিঁয়াজ আসার কথা। তা আসলেই দেশের পিয়াজের দাম একটু কমতে পারে।

শুক্রবার সকালে রংপুর নগরীর একটি হোটেলে ইট মালিকদের একটি অনুষ্ঠানে যোগদান করতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, ভারত থেকে আমরা মূলত পিঁয়াজ আমদানি করে থাকি। সেখানে পিঁয়াজের দাম বেড়ে গেছে। যে কারণে সেখানেই পিঁয়াজ ৮০ টাকা কেজি দরে কিনতে হবে। আমাদের দেশে আসার পর তা ১শ; টাকা দর পড়ে যাবে। ফলে ভারত থেকে পিঁয়াজ আমদানি করে আপাতত কোনও লাভ নেই।

তিনি আরও বলেন, পিঁয়াজের বাজার মনিটারিং করার জন্য মন্ত্রণালয়ে একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে ।

টিপু মুনশি বললেন, আমরা চেষ্টা করছি। তবে পিঁয়াজের দাম ১শ’ টাকার কমে পাওয়ার আপাতত কোনও সম্ভাবনা নেই। এ মাসের শেষের দিকে দেশে উৎপাদিত পিঁয়াজ বাজারে আসলে দাম কমবে। তার আগে হয়তো সম্ভ হবে না ।

এদিকে, ইট ভাটা মালিকদের উদ্দ্যেশে মন্ত্রী বলেন, পরিবেশ ঠিক রেখে সব কাজ করবেন। দেশের পরিবেশ নষ্ট হয় এ ধরনের কোনও কাজ করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে ভাটা মালিকদের হুঁশিয়ার করেন মন্ত্রী।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আব্দুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, ইট ভাটা মালিক সমিতির সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক আজিজুল ইসলামসহ শতাধিক ইট ভাটার মালিকরা উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন