বুয়েটের আন্দোলনে এক অভিভাবকের উসকানি দেখছেন উপমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের আন্দোলনে এক অভিভাবক উসকানি দিচ্ছেন বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ওই অভিভাবক জাতীয়তাবাদী আইনজীবীদের সংগঠনের সঙ্গে সম্পৃক্ত বলেও উল্লেখ করেন তিনি। তবে ওই অভিভাবকের নাম উল্লেখ না করে সাবধান হয়ে যাওয়ার জন্য হুঁশিয়ারি দেন শিক্ষা উপমন্ত্রী।

রাজধানীর সেগুনবাগিচায় আজ সোমবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বুয়েট পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলেনে শিক্ষা উপমন্ত্রী এই হুঁশিয়ারি দেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান বলেন, ওই আইনজীবী অভিভাবক তাঁর বুয়েটে পড়া সন্তানকে নির্দেশনা দিচ্ছেন। যেন আন্দোলন অব্যাহত থাকে। তিনি বলেন, যেখানে সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। সরকার প্রধান নিজেই এ বিষয়ে দায়িত্ব নিয়েছেন এবং আসামিদের গ্রেপ্তারের পর অভিযোগপত্রও দেওয়া হয়েছে। সেখানে এরপর আন্দোলনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার পর বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছেন বুয়েট শিক্ষার্থীরা। সর্বশেষ এই হত্যা মামলার অভিযোগপত্রে নাম আসা আসামিদের স্থায়ী বহিষ্কারসহ তিন দফা দাবিতে একাডেমিক কার্যক্রম থেকে বিরত রয়েছেন শিক্ষার্থীরা। ফলে বুয়েটে এখনো অচলাবস্থা চলছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন