মেডিকেল, ইনজুরি সনদ সবই দেন তিনি

  

পিএনএস ডেস্ক : ছুটি, চিকিৎসাজনিত ছুটি ও মামলার ইনজুরির ভুয়া সনদ তৈরির বিভিন্ন সরঞ্জামসহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব-১০। আটক ব্যক্তির নাম মো. আরিফ। তিনি হাসপাতালের ওয়ার্ডবয়।

আজ সোমবার গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কলেজের ভেতরের গ্যারেজ থেকে জাল জন্ম-মৃত্যু সনদ, নকল সিল ও ইনজুরি সনদ, স্ট্যাম্পসহ ওই ব্যক্তিকে আটক করা হয়।

র‌্যাব জানিয়েছে, মোটা অঙ্কের টাকার বিনিময়ে একটি চক্র এ ধরনের ভুয়া সনদ দিত। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই আজ অভিযান চালানো হয়েছে। র‌্যাব বলেছে, এদের বিরুদ্ধেও আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।


র‌্যাব-১০ এর অভিযানের নেতৃত্ব দেন মেজর মো. জাহাঙ্গীর আলম। পুলিশের যেকোনো মামলায় প্রতিবেদনের জন্য অনেক ক্ষেত্রে ইনজুরি সনদ দরকার হয়। যা হাসপাতাল থেকে পেতে হয়। এটা পেতে সময়ও লাগে। এই চক্রটি অল্প সময়ের মধ্যে ভুয়া মেডিকেল সনদ, ইনজুরি সনদ সরবরাহ করত। তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের স্বাক্ষরও তারা জাল করত।

মেজর জাহাঙ্গীর বলেন, আটক মো. আরিফ ঢামেক হাসপাতালের ওয়ার্ডবয়। তার সঙ্গে আরও কয়েকজন জড়িত বলে আমরা জানতে পেরেছি। তিনি বলেন, প্রাথমিকভাবে আরিফ জবানবন্দি দিয়েছেন এবং সত্যতা শিকার করেছেন। এদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech