আরা বাংলাদেশত বালা আছিলাম: বেঁচে ফেরা রোহিঙ্গা

  12-02-2020 02:48AM

পিএনএস ডেস্ক:টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে ট্রলারে অবৈধভাবে মালয়েশিয়ায় যাচ্ছিলেন সৌকত আরা নামে এক নারী। কিন্তু সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের কাছে পৌঁছালে তাদের ট্রলারটি ডুবে যায়। এতে ১৫ জনের প্রাণহানি হলেও তিনি বেঁচে যান।

তিনিসহ ৬৫ জনকে উদ্ধার করে নৌ-বাহিনী ও কোস্টগার্ড সদস্যরা সেন্টমার্টিন জেটিতে নিয়ে আসেন। সেখানেই সৌকত আরার সঙ্গে কথা হয়।

তিনি বলেন, আরা রোহিঙ্গা ক্যাম্পত ব্যাজ্ঞিন পাইতাম। এককানা লোভ কইজ্জিলাম। ভাইব্বিলাম মালয়েশিয়া যাই টিয়া কামাইয়ুম। ট্রলার ডুবিয়েরে ব্যাজ্ঞিন গিওই। আরা বাংলাদেশত বালা আছিলাম।

এর আগে মঙ্গলবার সকালে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের কাছে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে ১৫ রোহিঙ্গার মৃত্যু হয়।

সেন্টমার্টিন কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. কমান্ডার নাইম উল হক জানান, সোমবার রাতে সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়ার উদ্দেশ্যে যাত্রা করেন তারা। সকালে ছেঁড়াদ্বীপের কাছে হঠাৎ তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে ভাসতে ভাসতে তারা যখন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এসে পরে তখন সবাই আতঙ্কিত হয়ে পড়ে। এ সময় হঠাৎ ট্রলারটি ডুবে যায়। এতে অনেকেই ডুবে যান। কেউ কেউ সাঁতরে পার হন। এখন পর্যন্ত ৬৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের ট্রলারে ৮৫ জনের মতো রোহিঙ্গা ছিলেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন