ইউএনওরা পাচ্ছেন ৯৪ লাখ টাকা দামের গাড়ি

  13-02-2020 09:50PM

পিএনএস ডেস্ক : উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য ৫০টি পাজেরো গাড়ি কেনা হচ্ছে। গাড়ির নাম ‘পাজেরো স্পোর্টস কিউ এক্স জিপ’। প্রতিটির দাম ৯৪ লাখ টাকা। সে হিসেবে ৫০টির দাম পড়বে ৪৭ কোটি টাকা।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে আজ বৃহস্পতিবার সচিবালয়ে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে অর্থমন্ত্রী এ বিষয়ক একটি প্রস্তাব অনুমোদনের কথা জানান। তিনি বলেন, সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে সরাসরি ক্রয় পদ্ধতিতে এ সব গাড়ি কেনা হবে।

বৈঠকে উপস্থাপিত প্রস্তাবে বলা হয়, সরকারি যানবাহন অধিদপ্তর ২০০৬-২০০৭ অর্থবছর থেকে ইউএনওদের সরকারি ও দাপ্তরিক কাজে ব্যবহারের জন্য জিপ বরাদ্দ দিয়ে আসছে। পুরোনো জিপগুলোর আয়ুষ্কাল শেষ হয়ে গেছে। এগুলো মেরামত করে প্রশাসনিক ও দৈনন্দিন কার্যক্রম পরিচালনায় গতিশীলতা ব্যাহত হচ্ছে। ৫০টি জিপ গাড়ি উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে কিনতে সময় লাগবে। তাই সরাসরি ক্রয় পদ্ধতিতে কেনা দরকার।


বৈঠকে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় এলইডি সড়কবাতি সরবরাহ ও স্থাপনে প্রায় ৩২০ কোটি টাকা ব্যয়ের একটি প্রস্তাবও নীতিগত অনুমোদন পায়। এ ছাড়া প্রায় ১৯ কোটি টাকা ব্যয়ের জরুরি প্রয়োজনে পাঁচ বছরে ১৫ লাখ পার্সোনালাইজড ডুয়েল ইন্টারফেস পলিকার্বনেট মোটর ড্রাইভিং লাইসেন্স কেনা; সরকারি-বেসরকারি অংশীদারত্ব (পিপিপি) ভিত্তিতে ৪৮৬ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রামে রেলের পরিত্যক্ত জমিতে ৫০০ শয্যার হাসপাতাল ও ১০০ শয্যার মেডিকেল কলেজ স্থাপনের একটি প্রস্তাবও অনুমোদিত হয়।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন