সিনহার বিরুদ্ধে মামলা করে ফেঁসে গেলেন নাজমুল হুদা

  19-02-2020 06:23PM

পিএনএস ডেস্ক : সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে ঘুষ চাওয়ার মিথ্যা মামলা করার অভিযোগে ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে মামলা হচ্ছে। বুধবার দুদক তার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ও বিএনপির সাবেক নেতা ব্যারিস্টার নাজমুল হুদার করার ঘুষের মামলা থেকে অব্যাহতি পান সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ তাকে এ অভিযোগ থেকে অব্যাহতি দেন।

গত ৪ ডিসেম্বর তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি মর্মে তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন প্রতিবেদন দেন। ওই প্রতিবেদনে অভিযাগ থেকে তাকে অব্যাহতি দেয়ার সুপারিশও করা হয়।

আদালত সেই আবেদন মঞ্জুর করেন। চার কোটি টাকা স্থানান্তর ও আত্মসাতের অভিযোগে দুদকের করা অপর মামলায় তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের পর বিচার শুরুর প্রক্রিয়া চলছে।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর এসকে সিনহার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন ব্যারিস্টার নাজমুল হুদা। পরে দুদক তদন্ত শুরু করে। মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

তদন্ত শেষে দুদক জানায়, প্রাথমিকভাবে মামলাটি কাল্পনিক ও সাজানো প্রমাণিত হয়েছে। অসৎ উদ্দেশ্যে আদালতের ভাবমূর্তি ক্ষুন্ন করতে নাজমুল হুদা মিথ্যা মামলা করেছেন। প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যে বিষয়টি প্রমাণিত হওয়ায় নাজমুল হুদার বিরুদ্ধে ২০০৪ এর ২৮(গ) (২) ধারায় একটি নিয়মিত মামলার অনুমোদন দিয়েছে কমিশন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন