ভেজাল খাদ্যে বাংলাদেশ, ফুচকায় মলের জীবাণু : মাহবুব কবীর

  

পিএনএস ডেস্ক : দেশের সকল খাদ্যে ভেজাল মেশানোর প্রবণতা বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মাহবুব কবীর।

তিনি বলেন, বাংলাদেশের সকল খাদ্যে ভেজালের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। বলা যায় ভেজাল খাদ্যে বাংলাদেশ। ফুচকায় আছে মলের জীবাণু।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নিরাপদ খাদ্য বিষয়ে শিক্ষার্থীদের সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

২০১৩ সালে নিরাপদ খাদ্য আইন পাশ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মাহবুব কবীর বলেন, ‘যেহেতু আমাকে ভারপ্রাপ্ত চেয়াম্যান রাখা হয়েছে আমি এ জায়গাতেই থাকতে চাই। এখানে থেকে নিরাপদ খাদ্যের জন্য কিছু করতে চাই।’

তিনি আরও বলেন, ‘প্রতিটা খাবারই অনিরাপদ। যেগুলো ভালো পাই সেটা মিরাকেল। সকালে কীটনাশক ব্যবহার করে বিকেলে সেই খাবার বা সবজি আমরা বাজারে তুলি। সেটা নির্দিষ্ট সময় পার না হতেই আমরা খাই। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে এ বছরেই প্রতিটা জেলায় একজন করে খাদ্য কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।’

বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন দপ্তরের পরিচালক অধ্যাপক ড. নাজমুল হকের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য প্রফেসর ড. আবদুল আলীম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া প্রমুখ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন