দেশ তার মালিকের কাছেই আছে: পরিকল্পনামন্ত্রী

  22-02-2020 07:26PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশ তার মালিকের কাছেই আছে, তাই ভয়ের কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, এখন পাঞ্জাবি নেই, পাকিস্তানিও নেই। এই দেশ আমাদের, জনগণই দেশের মালিক, দেশ তার মালিকের কাছেই আছে, তাই ভয়ের কোনো কারণ নেই। এখন সবার ঐক্য দরকার। কিন্তু আমাদের দুর্ভাগ্য মাঝে মাঝে ভেজাল লেগে যায়।

আজ শনিবার সুনামগঞ্জের দিরাই উপজেলার প্রবাসী উচ্চবিদ্যালয়ের একটি নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আরও বলেন, সব মানুষ সমান, আমরা এক সঙ্গে সব ধর্মের মানুষ সমান মর্যাদা নিয়ে বসবাস করব, এটা আওয়ামী লীগ বলে। বঙ্গবন্ধুও বলেছিলেন। এখন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাও বলছেন। তারপরও সব মানুষ একই মনের, একই আচরণের হবে না, এটি বুঝতে হবে।

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, একটি দল আছে যারা অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। তারা দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায়। তারা নানাভাবে ষড়যন্ত্র লিপ্ত। এদের থেকে সতর্ক থাকতে হবে।

সরকারের উন্নয়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, ১১ বছরে দেশকে বদলে দিয়েছে আওয়ামী লীগ সরকার। সবক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন এসেছে। গ্রামে গ্রামে বিদ্যুতের আলো জ্বলেছে। শিশুরা স্কুলে যাচ্ছে। মানুষের জীবনমানে ব্যাপক পরিবর্তন এসেছে। এই পরিবর্তনের নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার আসনে পৌঁছেছে।

দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রবাসী উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্যপ্রবাসী আবদুল আজিজ সরদার, দিরাই পৌরসভার মেয়র মো. মোশাররফ মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ প্রমুখ।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন