‘৯০ শতাংশ সাংসদ জাতীয় সংগীত গাইতে পারবেন না’

  

পিএনএস ডেস্ক : জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাড. কাজী ফিরোজ রশিদ বলেছেন, আমরা স্বাধীনভাবে বাংলায় কথা বলতে পারতাম না। ঢাকায় সকল সাইনবোর্ড উর্দুতে লেখা থাকতো। ইংরেজিতে লেখা থাকতো। কিন্তু বাংলায় থাকতো না। বঙ্গবন্ধু একটি স্বাধীন দেশ বা ভূখণ্ড, লাল সবুজের পতাকা ও জাতীয় সংগীত এ তিনটি জিনিস দিয়ে গেছেন।

আজ রবিবার পুরান ঢাকার দক্ষিণ মুহসেন্দি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাজী ফিরোজ রশিদ আরো বলেন, আমি নিশ্চিতভাবে বলতে পারি জাতীয় সংসদের ৩৫০ জন সদস্যকে যদি এক এক করে জাতীয় সংগীত গাইতে বলা হয় বা স্পিকার নির্দেশ দেন তাহলে নব্বই শতাংশ সংসদ সদস্য জাতীয় সংগীত গাইতে পারবেন না। প্রধানমন্ত্রী পারবেন। তার সামনে যে কয়জন আছেন তারা পারবেন। আর যারা আছেন তারা পারবেন না।

এর আগে বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি স্মৃতি স্তম্ভের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে দক্ষিণ মুহসেন্দি বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার হাসান আলো, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজান কবির, ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম রহমান প্রমুখ বক্তব্য দেন।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন