ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনে ভোট গণনা শুরু

  28-02-2020 02:25PM


পিএনএস ডেস্ক: ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০২০-২১ কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ভোট গণনা শুরু হয়েছে। আজ শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা ২৫ মিনিটে শুরু হয় ভোট গণনা।

এর আগে গতকাল বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবে শেষ হয় দুই দিনব্যাপী ভোটগ্রহণ। শুরু হয় গত বুধবার। ভোটগ্রহণ চলে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

এবার ১৮ হাজার ১৫০ জন ভোটারের মধ্যে প্রথম দিনে তিন হাজার ৭৮০টি ভোট পড়ে। গতকাল ভোট পড়ে পাঁচ হাজার ৫১৯। মোট ৯ হাজার ২৯৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র আইনজীবী মুন্সী ফখরুল ইসলাম।

নির্বাচনে কার্যকরী পরিষদের ২৩টি পদে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সাদা প্যানেল নিয়ে এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য প্যানেল নীল প্যানেল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। দুই প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী রয়েছেন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) সভাপতি পদে মো. মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. আহসান তারিক প্রার্থী হয়েছেন। অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে (নীল প্যানেল) সভাপতি পদে মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান (হাসান) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন