চালের দাম বাড়াতে ব্যবসায়ীদের বৈঠক, জরিমানা ১৮ লাখ

  

পিএনএস ডেস্ক: চালের মতো নিত্যপণ্যের দাম বৃদ্ধি করতে গভীর রাতে বৈঠক করেছে যাত্রাবাড়ি আড়তের চাল ব্যবসায়ীরা। গোপন সংবাদের ভিত্তিতে এ তথ্য জানতে পারে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। হানা দেয় আড়তে। এ সময় বাড়তি দামে চাল বিক্রি করায় ১৭ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয় ১৮ আড়ত মালিককে।

বুধবার থেকে বাড়তি দামে চাল বিক্রি করবেন না বলেও অঙ্গিকার করেছেন তারা। এর আগে থেকেই ওই আড়তে চাল মালিকরা বাড়তি মূল্যে চাল বিক্রি করছিল বলে জানা যায়। সোমবার গভীর রাতে তারা আবার নিজেরা বৈঠকে বসে মূল্য বৃদ্ধির জন্য। পরিকল্পনার অংশ হিসেবে তারা কয়েকটি আড়ত বন্ধও রাখে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম তার ফেসবুক পেজে এসব বিষয় নিশ্চিত করেছেন।

তিনি লিখেন, আজ ২৪ মার্চ মোবাইল কোর্ট পরিচালনার কোনো পরিকল্পনা ছিল না। কিন্তু সকাল ১০টায় যখন জানা গেল যাত্রাবাড়ী চালের আড়তের মালিকেরা অতিরিক্ত মূল‍্য কমানোর পরিবর্তে আরো মূল‍্য বাড়ানোর পাঁয়তারা করছে, এ উদ্দেশ্যে গতকাল রাতে তারা মিটিং করেছে। সে মোতাবেক কিছু আড়ত বন্ধ রেখেছে। বাধ‍্য হয়েই ১১ টার সময় অভিযানে বের হই। এখন দিন গড়িয়ে ২৫ মার্চ রাত ০০ -১৫ ঘটিকা, অভিযান প্রায় শেষের দিকে।

অভিযান শেষে ব‍্যবসায়ীরা অঙ্গীকার করেন যে তারা আগামীকাল থেকে চালের দাম কমাবেন। সবার শুভবুদ্ধির উদয় হোক।

ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের এই স্ট্যাটাসের বিপরীতে মো. তোহা চৌধুরী নামে একজন মন্তব্য করেন,‘ভাই প্রতিদিন দেখতেছি জরিমানা করতেছেন। আমার মনে হয় এই থেরাপিতে কাজ হবে না। এই রকম যদি ধরা পড়ে মালিককে সোজা দুই বছর করে জেল দিয়ে দেন। দেখেন কাজ হবে।’

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন