তেজগাঁওয়ে করোনা হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ

  28-03-2020 03:42PM


পিএনএস ডেস্ক: করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতাল তৈরি করছে আকিজ গ্রুপ- এমন খবরে তেজগাঁও শিল্পাঞ্চলে আকিজ গ্রুপের প্রতিষ্ঠানের সামনে স্থানীয় বাসিন্দা ও এলাকাবাসী বিক্ষোভ করেছেন। শনিবার দুপুর দেড়টা পর্যন্ত সেখানে বিক্ষুব্ধ এলাকাবাসীর অবস্থান ও বিক্ষোভ করতে দেখা যায়।

এ ব্যাপারে ডিএমপি’র তেজগাঁও বিভাগের তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার সালমান হাসান জানান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ- এমন খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্থানীয়রা প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করে। তারা এমন কোনো হাসপাতাল হতে দেবে না, এমনটাই দাবি তাদের।

তবে সহকারী পুলিশ কমিশনার সালমান বলেন, আমি আকিজ গ্রুপ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি, আসলে হাসপাতাল নয় এখানে কোয়ারেন্টাইনের জন্য ভবন হচ্ছে। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। যারা ভুল ম্যাসেজে ভুল বুঝে বিক্ষোভ করতে এসেছিল তাদের বুঝিয়ে সরিয়ে দেয়া হয়েছে।

এদিকে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চীনের উহান শহরে জরুরিভিত্তিতে নির্মিত লেইশেনশান হাসপাতালের আদলে ঢাকায় হাসপাতাল নির্মাণ করছে না আকিজ গ্রুপ। কিছু সংবাদমাধ্যম এ বিষয়ে আকিজ গ্রুপের এমডির বরাতে সংবাদ প্রকাশ করেছে, তবে তা ঠিক নয় বলে জানা যায়।

'তেজগাঁওয়ে আপনি নিজ উদ্যোগে একটি হাসপাতাল করছেন' এমন প্রশ্নের জবাবে আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন গণমাধ্যমকে বলেন, এটা গণস্বাস্থ্য করছে। আপনারা গণস্বাস্থ্যের সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য, শুক্রবার থেকেই একটি খবর চাউর হয় যে, করোনা চিকিৎসায় ঢাকায় হচ্ছে চীনের মতো হাসপাতাল। আর সেটা করছে আকিজ গ্রুপ। দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন ব্যক্তি উদ্যোগে এটি করছেন বলেও জানা যায়। এখবরে বিভিন্ন মহলে আশার সঞ্চার হয়। নেটিজেনরা এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করে। কিন্তু উত্তরায় কোয়ারেন্টাইন সেন্টার স্থাপনে এলাকাবসীর বাধা দেওয়ার মতো ঘটনা এক্ষেত্রেও ঘটলো।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন